আকাশ মাধ্যম আকাশছোঁয়া
২০০৭ সালের ক্ষতি সুদে-আসলে পুষিয়ে নিচ্ছে ইএসপিএন-স্টার স্পোর্টস (ইএসএস)। সেবার বাংলাদেশের কাছে হেরে প্রথম রাউন্ডে বিদায় নিয়েছিল ক্রিকেটের বাণিজ্যলক্ষ্মী ভারত। ভারতীয় বিজ্ঞাপনদাতারাও মুখ ফিরিয়ে নেওয়ায় কোটি টাকার লোকসান গুনতে হয়েছিল সম্প্রচারক চ্যানেলটিকে। এবার ভারত-পাকিস্তান ম্যাচ দিয়ে কড়ায়-গণ্ডায় সেই লোকসান পুষিয়ে নিতে চায় ইএসএস। টিভি বিজ্ঞাপনের দর বাড়িয়ে দেওয়া হয়েছে ৩৫০ শতাংশ পর্যন্ত।
বিশ্বকাপের আগে ১০ সেকেন্ডের একটা স্লটের জন্য প্রতি ব্র্যান্ডের কাছ থেকে সাড়ে ৩ থেকে ৪ লাখ রুপি নিত ইএসএস। ভারত-পাকিস্তান ম্যাচ দিনের জন্য সেটির দর বাড়িয়ে করা হয়েছে ১৭ থেকে ১৮ লাখ। দিন যত গড়াচ্ছে, বিজ্ঞাপনের দরও তত বাড়ছে। ভারত-অস্ট্রেলিয়া কোয়ার্টার ফাইনালে প্রতি ১০ সেকেন্ডের স্লটের জন্য আট থেকে নয় লাখ রুপি নেওয়া হয়েছিল।
বিশ্বকাপের আগে ১০ সেকেন্ডের একটা স্লটের জন্য প্রতি ব্র্যান্ডের কাছ থেকে সাড়ে ৩ থেকে ৪ লাখ রুপি নিত ইএসএস। ভারত-পাকিস্তান ম্যাচ দিনের জন্য সেটির দর বাড়িয়ে করা হয়েছে ১৭ থেকে ১৮ লাখ। দিন যত গড়াচ্ছে, বিজ্ঞাপনের দরও তত বাড়ছে। ভারত-অস্ট্রেলিয়া কোয়ার্টার ফাইনালে প্রতি ১০ সেকেন্ডের স্লটের জন্য আট থেকে নয় লাখ রুপি নেওয়া হয়েছিল।
No comments