তৃপ্ত-অতৃপ্ত বোল্ট

২০০ মিটারে তাঁর বিশ্ব রেকর্ডটি ১৯.১৯ সেকেন্ডের। এ মাসের গোড়ায় কিংস্টনে করেছেন নিজের মৌসুম-সেরা টাইমিং ১৯.৫৬ সেকেন্ড। কিন্তু পরশু সাংহাই ডায়মন্ড লিগে ২০০ মিটার জিততে সময় নিলেন ১৯.৭৬ সেকেন্ড। কিন্তু এতেই নাকি তৃপ্ত উসাইন বোল্ট, ‘ভালো দৌড়ই ছিল এটা। অনুভূতিটাও ছিল দারুণ। কিন্তু এটা সহজ ছিল না মোটেই। যদিও আমি সেরা অবস্থায় নেই, তবু আমি এটা উপভোগ করেছি। এবং আমি উন্মুখ হয়ে আছি পরের প্রতিযোগিতার দিকে।’ পরের লিগটা হবে অসলোয়, ৪ জুন।
কিন্তু আসলেই কি তৃপ্ত ১০০ (৯.৫৮ সে.) ও ২০০ মিটারের প্রায় ‘অতিপ্রাকৃত’ দুটি বিশ্ব রেকর্ডের মালিক! সে তো বোঝা গেল তাঁর পরের কথাতেই, ‘সত্যি বলতে, ভালো টাইমিংই করতে চেয়েছিলাম আমি। কারণ চীনে তো আর বারবার যাওয়া হয় না আমার।’ অলিম্পিকের পর এই প্রথম চীনে দৌড়ালেন এই জ্যামাইকান। চীন মানেই তো বোল্টের দুনিয়া কাঁপানো আবির্ভাব, অলিম্পিক জয়ের স্মৃতি।

No comments

Powered by Blogger.