মালয়েশিয়ায় বাংলাদেশি শ্রমিকের গলা কাটা লাশ উদ্ধার by আরিফুল ইসলাম

মালয়েশিয়ার পেরাক রাজ্যের ইপোহ'র তেলুক ইন্তানের তামান লেজেন্ডার ফেজ থ্রি'র শেয়ার্ড হাউসের পেছনের জঙ্গল থেকে বাংলাদেশি এক নির্মাণ শ্রমিকের গলা কাটা লাশ উদ্ধার করেছে দেশটির স্থানীয় থানা (বালাই) পুলিশ।

বৃহস্পতিবার (১০ অক্টোবর) এ ঘটনায় সন্দেহভাজন তিনজন বাংলাদেশি শ্রমিককে আটক করে সাত দিনের রিমান্ডে নিয়েছে পুলিশ। তদন্তের স্বার্থে নিহত ঐ বাংলাদেশি এবং হত্যার এ ঘটনায় আটক তিনজনের নাম ঠিকানা প্রকাশ করেনি দেশটির পুলিশ প্রশাসন।

এ ঘটনার সত্যতা নিশ্চিত করে পেরাক পুলিশের প্রধান দাতুক আজিজি মাত আরিস দেশটির সরকারি নিউজ এজেন্সি বারনামা ও স্থানীয় নিউজ পোর্টাল দি ষ্টারকে বলেছেন, বৃহস্পতিবার ভোর-সকাল সাড়ে ৫টার সময় ২৭ বছর বয়সী বাংলাদেশী এক নির্মাণ শ্রমিকের লাশের খবর পায়। পরে লোকালদের পক্ষ থেকে একটি ফোন কল পেলে লাশটি উদ্ধার করে তারা।

প্রাথমিক তদন্তের ভিত্তিতে দেশটির পুলিশ গত রাত সাড়ে ৮টার দিকে ভিকটিমের তিন জন সঙ্গী নিখোঁজ থাকার খবরও দিয়েছে। প্রত্যক্ষদর্শীদের বরাতে তারা আরো জানিয়েছে, নিহত ব্যক্তি তার সহকর্মী বন্ধুদের সাথে গত রাত সাড়ে ৮টার সময় রাতের খাবার খেতে ও একসময় জামাতে নামাজ পড়তে দেখা গেছে তাদের। বৃহস্পতিবার পেরাক পুলিশ কন্টিনজেন্ট (আইপিকে) তাদের সদর দফতরে এক সংবাদ সম্মেলনে জানিয়েছে, পরিদর্শনে দেখা গেছে এই এলাকায় প্রায় ৩৪ জন বিদেশী পৃথক পৃথক ছোট ছোট রুমে বাস করতো।

তদন্তের স্বার্থে গ্রেফতারকৃত (৩২-৩৯) বছর বয়সী তিন বাংলাদেশির তথ্য প্রকাশ করেনি মালয়েশিয়া পুলিশ এবং ঘটনার উদ্দেশ্য শনাক্ত করতে তারা তিনটি মোবাইল ফোন জব্দ ও সন্দেহভাজন ব্যক্তিদের ব্যবহৃত অস্ত্র উদ্ধার করেছে বলে জানিয়েছে তারা।

এদিকে, তেলুক ইন্তান ম্যাজিস্ট্রেট নাইদাতুল আথিরাহ আজমানের আদালত তিন বাংলাদেশিকে তাদের স্বদেশীকে হত্যার তদন্তে সহায়তা করার জন্য সাত দিনের (১৬ অক্টোবর পর্যন্ত) রিমান্ডে রাখার অনুমতি দিয়েছে।

mzamin


No comments

Powered by Blogger.