আমি ও আমার স্ত্রী বাংলাকে দেখেছি, চিনেছি, অনেক কিছু শিখেছি-

বাংলাদেশের ৬৪টি জেলা সফরের সফল পরিসমাপ্তি উদযাপন করলেন মার্কিন রাষ্ট্রদূত ড্যান ডব্লিউ মজীনা। বুধবার সন্ধ্যায় এ উপলক্ষ্যে আয়োজিত এক সংবর্ধনা অনুষ্ঠানে ড্যান মজীনা বলেন, আমি বাংলাকে দেখেছি, চিনেছি ও এ থেকে অনেক শিখেছি। কি চমৎকার, অপরূপ এ বাংলার সৌন্দর্য দেখে আমি ও আমার স্ত্রী আনন্দিত-অভিভূত। ধানমন্ডিতে ইএসকে সেন্টারে ওই সংবর্ধনার আয়োজন করা হয়। তিন বছর আগে ঢাকায় মার্কিন রাষ্ট্রদূতের দায়িত্ব নেয়ার পর দেশের ৬৪ জেলা সফর শুরু করেন ড্যান মজিনা। গতকালের আয়োজনে রাষ্ট্রদূতের বিভিন্ন জেলা সফরকালে আয়োজিত কর্মকান্ডের উপর আলোকচিত্র নিয়ে প্রদর্শনী ঘুরে দেখেন অতিথি। আমেরিকান সেন্টারের পরিচালক অ্যান ব্যাবোস ম্যাক্কনেল ইএমকে সেন্টারের পরিচালক এমকে আরেফ ও ট্রাস্টি আক্কু চৌধুরী অনুষ্ঠানে বক্তব্য রাখেন। অনুষ্ঠানে আপ্লুত ড্যান মজীনা বলেন, টেকনাফ থেকে তেতুলিয়া, সিলেট থেকে সাতক্ষীরা, কুমিল্লা থেকে মেহেরপুর বাংলার বিস্তীর্ণ জনপদ আমি ঘুরে দেখেছি। এদেশের মানুষের কর্মক্ষমতা, সৃজনশীলতা আমি দেখেছি। ব্যবসায়ী, কৃষক, ছাত্র, শিক্ষকসহ সমাজের বিভিন্ন শ্রেণী পেশার সঙ্গে মিশেছি। এদেশ একদিন আরও অনেক বেশি উন্নত হবে। ২০১১ সালের ২৪ নভেম্বর তৎকালীন রাষ্ট্রপতি মরহুম জিল্লুর রহমানের কাছে পরিচয়পত্র জমা দেয়ার দিনকে স্মরণ করে মজিনা বলেন, সে দিন দেশের ৬৪ জেলা ঘুরে দেখার স্বপ্নের কথা আমি প্রেসিডেন্টকে জানিয়েছিলাম তিনি খুশি হয়েছিলেন। আজ আমার স্বপ্ন পূরণ হয়েছে। এজন্য বাংলাদেশের জনগণ, স্থানীয় প্রশাসন সর্বোপরি সরকারের কাছে আমি কৃতজ্ঞতা জানাই।

No comments

Powered by Blogger.