ইংলিশ কন্ডিশনে বোলিং প্র্যাকটিস

ইংলিশ কন্ডিশনের সঙ্গে মানিয়ে নেওয়াটাই প্র্যাকটিস ম্যাচে মূল লক্ষ্য। সাকিব আল হাসানের বোলিং লাইনআপটা হয়তো সে কারণেই এত লম্বা। ওভালে কাল সারের বিপক্ষে তিন দিনের প্রস্তুতি ম্যাচের প্রথম দিনে আট বোলার ব্যবহার করেছেন বাংলাদেশ অধিনায়ক। শুরুতে এতে সফল হলেও দিন শেষে আর তাঁকে সফল বলা যাবে না—১৩৫ রানে ৬ উইকেট হারানোর পরও ইংলিশ কাউন্টি দলটি মাত্র আরেকটি উইকেট হারিয়ে ৩১৮ রান তুলে ইনিংস ঘোষণা করেছে। দিনের খেলা শেষ হওয়ার আগে বিনা উইকেটে ১২ রান তুলেছে বাংলাদেশ। উইকেটে ছিলেন ইমরুল (৬) ও জহুরুল (১)।
বোলারদের মধ্যে সবচেয়ে বেশি সফল ইংল্যান্ড সফরেই জাতীয় দলে প্রথম ডাক পাওয়া পেসার রবিউল ইসলাম। নতুন বলে মাহবুবুল আলম আর শাহাদাত হোসেনের পর প্রথম পরিবর্ত হিসেবে এসেই উইকেট ফেলেছেন রবিউল। সারের ৩৫ রানের মাথায় বোল্ড করেছেন ওপেনার লরি ইভান্সকে। মাহবুবুল আর রুবেল দ্রুত আরও ২টি উইকেট তুলে স্বাগতিকদের ৩ উইকেটে ৮৪ করে দেন। রবিউল চতুর্থ উইকেটে টম লেন্সফিল্ড (৪৭) ও ম্যাথু স্প্রাইজেলের প্রতিরোধও ভেঙেছেন ল্যান্সফিল্ডকে জহুরুল ইসলামের ক্যাচ বানিয়ে। গ্যারি উইলসনকে ফিরিয়ে ৬৭ রানে ৩ উইকেট তাঁর। ৩০ রানে ২ উইকেট নিয়েছেন রুবেল, মাহবুবুল নিয়েছেন ২৭ রানে ১টি। ১৩৫ রানে ৬ উইকেট হারানোর স্প্রাইজেল (১০৮*) ও স্টুয়ার্ট মিকার (৯৪) সপ্তম উইকেটে ১৮৩ রানের জুটি গড়েছেন।
হাতের ইনজুরি পুরোপুরি সারেনি বলে সতর্ক থাকতে এ ম্যাচে খেলছেন না তামিম ইকবাল ও জুনায়েদ সিদ্দিক। কাল বোলিং করার সময় পায়ের মাংসপেশিতে টান পড়েছে রুবেলেরও। তবে দলের সঙ্গে হেড অব ডেলিগেশন হিসেবে যাওয়া জালাল ইউনুস টেলিফোনে জানিয়েছেন, সমস্যা গুরুতর নয়, ‘রুবেলের সমস্যা গুরুতর নয়। তীব্র ঠান্ডার কারণে এখানে সবারই কমবেশি সমস্যা হচ্ছে।’

No comments

Powered by Blogger.