ভারতের সামনে ভঙ্গুর অস্ট্রেলিয়া

সাত ম্যাচের সিরিজ এখন তিন ম্যাচের। সিরিজ জিততে হলে জিততে হবে বাকি তিন ম্যাচের দুটিতেই। কিন্তু ক্রিকেটে মনোযোগ দেবেন কি, বাকি ভারত সফরটা এখন দ্রুত শেষ হলেই বুঝি বাঁচেন রিকি পন্টিং। পরিস্থিতি যেমন এগোচ্ছে, তাতে সফর শেষ হতে হতে পুরোপুরি সুস্থ কোনো খেলোয়াড়ই তো পাবে না অস্ট্রেলিয়া! সর্বশেষ হ্যামস্ট্রিং ইনজুরির শিকার হয়ে দেশে ফিরে যাচ্ছেন মইজেস হেনরিকস। আজ হায়দরাবাদে পঞ্চম ওয়ানডের জন্য ১১ জন খুঁজে পেতেই হিমশিম খেতে হচ্ছে পন্টিংদের।
অলরাউন্ডার হেনরিকস নিজেও এসেছিলেন ইনজুরি আক্রান্ত আরেক অলরাউন্ডার জেমস হোপসের বদলি হিসেবে। তাঁকে নিয়ে অস্ট্রেলিয়ার ইনজুরি আক্রান্ত মোট ক্রিকেটারের সংখ্যা দাঁড়াল ৯, ভারতে এসে দেশে ফিরে গেছেন পাঁচজন। আগের দিন দেশে ফিরে যাওয়া পিটার সিডল ও হেনরিকসের বদলে ভারতে আসছেন অলরাউন্ডার অ্যান্ড্রু ম্যাকডোনাল্ড ও পেসার বার্ট ককেল। ২৩ বছর বয়সী ককেল এই প্রথম ডাক পেলেন দলে। দুজনের কেউই আজ খেলতে পারবেন না। একাদশে ফিরতে পারেন বেন হিলফেনহস। অভিষেক হয়ে যেতে পারে ক্লিন্ট ম্যাকে অথবা প্রতিশ্রুতিশীল বাঁহাতি স্পিনার জো হল্যান্ডের।
অস্ট্রেলিয়ার উল্টো অবস্থা ভারতের। পরের তিনটি ম্যাচের জন্য আগের স্কোয়াডটিই রেখে দিয়েছেন নির্বাচকেরা। তার মানে গৌতম গম্ভীর, বীরেন্দর শেবাগদের ইনজুরি ততটা গুরুতর নয়। আজ গুরুত্বপূর্ণ ম্যাচে তাই বাড়তি আত্মবিশ্বাস নিয়েই নামছে ধোনিবাহিনী।

No comments

Powered by Blogger.