স্কয়ার ফার্মাসিউটিক্যালসের ৬৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন

স্কয়ার ফার্মাসিউটিক্যালস লিমিটেড শেয়ারহোল্ডারদের জন্য ৬৫ শতাংশ লভ্যাংশ অনুমোদন করেছে। এর মধ্যে নগদ ৩৫ ও বোনাস শেয়ার ৩০ শতাংশ লভ্যাংশ দেওয়া হবে।
কোম্পানির ৪৪তম বার্ষিক সাধারণ সভায় এই লভ্যাংশ অনুমোদন করা হয়। গাজীপুরের কালিয়াকৈরের বোর্ডঘর বাজারে অবস্থিত কোম্পানির কারখানা প্রাঙ্গণে গতকাল মঙ্গলবার এই সভা অনুষ্ঠিত হয়। কোম্পানির এক সংবাদ বিজ্ঞপ্তিতে এই তথ্য জানানো হয়।
কোম্পানির চেয়ারম্যান স্যামসন এইচ চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত সভায় ব্যবস্থাপনা পরিচালক তপন চৌধুরী, পরিচালক অঞ্জন চৌধুরী, কাজী হারুনুর রশীদ ও কে এম সাইফুল ইসলাম, স্বতন্ত্র পরিচালক এম সেকান্দার আলী, কোম্পানি সচিব খন্দকার হাবিবুজ্জামান এবং অডিটর বি কে ভট্টাচার্য উপস্থিত ছিলেন।
সভায় জানানো হয়, ২০০৯-১০ অর্থবছরে স্কয়ার ফার্মাসিউটিক্যালসের মোট মুনাফা, নিট মুনাফা (করসহ) ও নিট মুনাফা (কর ছাড়া) হয় যথাক্রমে ৪৯০ কোটি ১২ লাখ ৮০ হাজার টাকা, ২৮২ কোটি ৫০ লাখ ৬০ হাজার টাকা ও ২০৮ কোটি ৭৮ লাখ ৭০ হাজার টাকা। আলোচ্য অর্থবছরে কোম্পানির নিট বিক্রি ও নিট মুনাফা যথাক্রমে ১৬ দশমিক ৭২ শতাংশ ও ১০ দশমিক ৪৭ শতাংশ বেড়েছে।
একই বছর স্কয়ার ফার্মাসিউটিক্যালসের পণ্য রপ্তানি আগের বছরের ৩৩ কোটি ৬৩ লাখ ৪০ হাজার টাকা থেকে ৮ দশমিক ৩৯ শতাংশ বেড়ে ৩৬ কোটি ৪৫ লাখ ৪০ হাজার টাকায় উন্নীত হয়েছে।
এ ছাড়া আলোচ্য বছর স্কয়ার ফার্মাসিউটিক্যালস রাষ্ট্রীয় কোষাগারে ২৭৭ কোটি ৩৩ লাখ ৫০ হাজার টাকা জমা দিয়েছে।
সভায় যেসব কর্মকর্তা-কর্মচারীর অক্লান্ত পরিশ্রমের ফলে উল্লিখিত মুনাফা অর্জন সম্ভব হয়েছে তাঁদের কোম্পানির পরিচালনা পর্ষদের পক্ষ থেকে ধন্যবাদ জানানো হয়। সেই সঙ্গে সিকিউরিটিজ অ্যান্ড এক্সচেঞ্জ কমিশন (এসইসি), স্টক এক্সচেঞ্জ ও জাতীয় রাজস্ব বোর্ড (এনবিআর) প্রভৃতি সংস্থার প্রতিও তাদের সহযোগিতার জন্য সন্তোষ প্রকাশ করা হয়।

No comments

Powered by Blogger.