ভারতে বসুন্ধরা গ্রুপকে আমন্ত্রণ

'বসুন্ধরা গ্রুপকে ভারতে বিনিয়োগের আহ্বান' শিরোনামে ২০ মার্চ কালের কণ্ঠ ও বাংলাদেশ প্রতিদিনে প্রকাশিত সংবাদটি শুধু ওই গ্রুপের জন্যই নয়, বাংলাদেশের জন্যও সুবার্তা। বাংলাদেশের একটি প্রতিষ্ঠিত ব্যবসায়ী গ্রুপকে ভারতের মতো একটি বৃহৎ জনবহুল গণতান্ত্রিক রাষ্ট্রে বিনিয়োগের আহ্বানের মধ্য দিয়ে প্রমাণিত হলো,


বসুন্ধরা গ্রুপ ব্যবসায়িক সুনামের তুঙ্গে রয়েছে। তা ছাড়া বাংলাদেশ-ভারতের মধ্যে বিদ্যমান আস্থার সম্পর্কটিও এ ক্ষেত্রে অনেকখানি পুষ্ট_সে প্রমাণও মিলল।
আবাসন, জাহাজ নির্মাণসহ বিভিন্ন খাতে ভারতে বিনিয়োগের যে আহ্বান বসুন্ধরা গ্রুপ পেল তা সার্বিক বিচারে অত্যন্ত ইতিবাচক এ কারণে যে এমন একটি শীর্ষস্থানীয় শিল্পগোষ্ঠী তাদের অর্জিত অভিজ্ঞতা কাজে লাগিয়ে দেশের প্রতিনিধিত্ব করবে বিদেশের মাটিতে। ভারতের কেন্দ্রীয় পর্যটনমন্ত্রীসহ রাজ্য সরকারের (পশ্চিমবঙ্গ রাজ্য) দুজন গুরুত্বপূর্ণ মন্ত্রী এ আহ্বান জানিয়েছেন। ভারতের কেন্দ্রীয় পর্যটনমন্ত্রী সুলতান আহমেদ বলেছেন, বসুন্ধরা গ্রুপ হাউজিংসহ বিভিন্ন ব্যবসায় দেশ-বিদেশে মডেল হতে পারে। অথচ বিস্ময়কর, বিগত তত্ত্বাবধায়ক সরকারের শাসনামলে এবং তৎপরবর্তী সময়ে কিছু হীনস্বার্থবাদী গোষ্ঠীর নানা রকম কর্মকাণ্ড ও অপপ্রচারের শিকার হয় এই স্বনামধন্য ব্যবসায়ী গ্রুপটি। 'দেশ ও মানুষের কল্যাণে' এটি হলো বসুন্ধরা গ্রুপের মূল অঙ্গীকার। তাদের এ অঙ্গীকার যে যথার্থ, এরও প্রমাণ মিলল ভারতে বিনিয়োগের আহ্বান লাভে। ভারতে বিনিয়োগে এ গ্রুপকে অবকাঠামো সুবিধাসহ আইনি জটিলতা দূর করে রাজ্য সরকারের (পশ্চিমবঙ্গ) পক্ষ থেকে সব ধরনের সহায়তা দেওয়া হবে এই প্রতিশ্রুতি মিলেছে পশ্চিমবঙ্গ সরকারের আবাসনমন্ত্রী এবং হিড-কোর চেয়ারম্যান গৌতম দেবের তরফে। পশ্চিমবঙ্গ সরকারের ইনফরমেশন টেকনোলজি ও বায়োটেকনোলজি মন্ত্রী ড. দেবেশ দাস বসুন্ধরা গ্রুপকে পশ্চিমবঙ্গে জাহাজ নির্মাণ, ফার্মাসিউটিক্যাল ও আবাসন শিল্পে বিনিয়োগের ইতিবাচক দিক তুলে ধরার পাশাপাশি তাদের তরফে সুবিধাদি প্রদানের কথা বলেছেন।
বসুন্ধরা গ্রুপ আবাসন খাত ছাড়াও রড, সিমেন্ট, কাগজ কল, টিস্যু পেপার, জাহাজ, ফুড অ্যান্ড বেভারেজসহ ২০টির অধিক ব্যবসাপ্রতিষ্ঠান সফলভাবে পরিচালনা করে দেশের অর্থনীতিতে ইতিবাচক প্রভাব রাখছে। এমন একটি বহুজাতিক পণ্য উৎপাদকগোষ্ঠী ও শিল্পপ্রতিষ্ঠানের অগ্রযাত্রা দেশ-জাতির জন্য অবশ্যই নানা কারণে সুখকর। ভারত সরকারের কেন্দ্রীয় মন্ত্রীসহ পশ্চিমবঙ্গ রাজ্য সরকারের মন্ত্রীদের ভারতে বিনিয়োগে বসুন্ধরা গ্রুপকে আমন্ত্রণের জন্য ধন্যবাদ এবং অভিনন্দন। আমরা আশা করি, বসুন্ধরা গ্রুপ এই আহ্বানে সাড়া দিয়ে দেশের সীমানার বাইরেও শিল্পোদ্যোক্তা হিসেবে তাদের দক্ষতা সাফল্যের সঙ্গে প্রমাণ করে দেশের এবং গ্রুপের সুনাম গগনচুম্বী করতে সফল হবে। আমরা বসুন্ধরা গ্রুপের অব্যাহত অগ্রযাত্রা কামনা করি।

No comments

Powered by Blogger.