দেশবন্ধু পলিমারের আইপিও পেয়েছেন ৩২ হাজার আবেদনকারী

দেশবন্ধু পলিমার লিমিটেডের আইপিও লটারির ড্র আজ মঙ্গলবার সকালে রাজধানীর শেরেবাংলা নগরে বঙ্গবন্ধু আন্তর্জাতিক সম্মেলন কেন্দ্রে অনুষ্ঠিত হয়েছে। মোট ১৮ লাখ আবেদনকারীর মধ্যে ৩২ হাজার মানুষ শেয়ার পেয়েছেন। লটারির ড্র কার্যক্রম পরিচালনা করেন বাংলাদেশ ইউনিভার্সিটি অব ইঞ্জিনিয়ারিং অ্যান্ড টেকনোলজির (বুয়েট) অধ্যাপক মোস্তফা আকবর। এ সময় সাত সদস্যের একটি বিশেষজ্ঞ দল মোস্তফা আকবরকে সহায়তা করেন। বিপুল সংখ্যক বিনিয়োগকারীর উপস্থিতিতে এ ড্র অনুষ্ঠিত হয়।
ড্র অনুষ্ঠানে উপস্থিত ছিলেন দেশবন্ধু পলিমারের ব্যবস্থাপনা পরিচালক গোলাম রহমান, নির্বাহী পরিচালক আশরাফ সালেহীন, কোম্পানি সচিব লিয়াকত আলী খান, ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) প্রতিনিধি আনিসুর রহমান, চট্টগ্রাম স্টক এক্সচেঞ্জের (সিএসই) প্রতিনিধি গোলাম ফারুক ও প্রতিষ্ঠানটির ইস্যু ব্যবস্থাপক ইউনিয়ন ক্যাপিটালের কর্মকর্তা সাইফুদ্দীন এম নাসের। এ ছাড়া অনুষ্ঠানে সেন্ট্রাল ডিপোজিটরি বাংলাদেশ লিমিটেডের (সিডিবিএল) ও ইনভেস্টমেন্ট করপোরেশন অব বাংলাদেশের (আইসিবি) প্রতিনিধি উপস্থিত ছিলেন।
দেশবন্ধু পলিমারের আইপিওর জন্য প্রবাসীসহ মোট ১৮ লাখ বাংলাদেশির আবেদন জমা পড়ে। এর মধ্যে লটারির মাধ্যমে ৩২ হাজার আবেদনকারী লটারি জেতেন।
অধ্যাপক মোস্তফা আকবর বলেন, লটারি পুরোপুরি স্বচ্ছ পদ্ধতিতে অনুষ্ঠিত হয়েছে। প্রথমে ডিজিট বেছে নিয়ে দৈবচয়ন পদ্ধতিতে এ লটারি কার্যক্রম পরিচালিত হয়েছে।
জানা যায়, দেশবন্ধু পলিমার লিমিটেডের ১০ টাকা অভিহিত মূল্যের ৫০০টি শেয়ারে মার্কেট লট নির্ধারণ করা হয়। প্রতি লটের বিপরীতে ৬৮ দশমিক ৩৬ গুণ আবেদন জমা পড়ে। প্রতিষ্ঠানটি পুঁজিবাজার থেকে ১৬ কোটি টাকা সংগ্রহের জন্য ১ কোটি ৬০ লাখ সাধারণ শেয়ার ছাড়ার ঘোষণা দেয়। প্রতিষ্ঠানটির ইস্যু ম্যানেজার হলো ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড।
ইউনিয়ন ক্যাপিটাল লিমিটেড সূত্রে জানা যায়, ২৭ নভেম্বর থেকে আগামী ৪ ডিসেম্বর পর্যন্ত দেশবন্ধুর রিফান্ড ওয়ারেন্ট ও এলটমেন্ট লেটার বিতরণ করা হবে। অনলাইন ব্যাংকগুলোর হিসাবে রিফান্ড জমা হবে। নির্ধারিত তারিখের মধ্যে যাঁরা এলটমেন্ট ও রিফান্ড ওয়ারেন্ট সংগ্রহ করতে ব্যর্থ হবেন, তাঁদের এলটমেন্ট লেটার ও রিফান্ড ওয়ারেন্ট নিজ নিজ ঠিকানায় কুরিয়ার সার্ভিসের মাধ্যমে পাঠানো হবে।
এ ছাড়া দেশবন্ধু পলিমারের আইপিও লটারির ড্রয়ের ফলাফল ঢাকা স্টক এক্সচেঞ্জের (ডিএসই) নিজস্ব ওয়েবসাইটে পাওয়া যাবে।

No comments

Powered by Blogger.