ধামরাইয়ের জালসা-বাথুলি সড়কের বেহাল দশা
১৫
বছর ধরে সংস্কারের অভাবে ঢাকার ধামরাই উপজেলার জালসা-বেলিশ্বর সড়কের ৮
কিলোমিটার জায়গা ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে। সড়কের বিভিন্ন স্থানে কার্পেটিং উঠে
গিয়ে খানাখন্দে পরিণত হয়েছে। জানা গেছে, ২০০২ সালে স্থানীয় এলজিইডি অফিসের
উদ্যোগে ধামরাইয়ের জালসা বৌবাজার থেকে বাথুলি পর্যন্ত ৮ কিলোমিটার রাস্তা
পাকাকরণ করা হয়। এরপর এ সড়কের দুই পাশে গড়ে উঠে ৮-১০টি ইটভাটা। এসব ভাটার
মাটি ও ইটবহনকারী ট্রাক বেপরোয়া গতিতে চলাচলের কারণে ধামরাইয়ের গাংগুটিয়া
ইউনিয়নের জালসা বৌবাজার, বাইলাপাড়া, বড় হিস্যা, বাগবাড়ি, হাতকোড়া,
অর্জুনালাই, বড় নালাই, কাওয়াখোলা, বেলিশ্বর, বাথুলি এলাকায় সড়কের বিভিন্ন
স্থানের কার্পেটিং উঠে গিয়ে বড় বড় গর্তের সৃষ্টি হয়েছে। জালসা গ্রামের
ব্যবসায়ী মহিউদ্দিন জানান, সড়কটি পাকারণের পর দীর্ঘদিন ১৫ বছর ধরে সংস্কার
না হওয়ায় সড়কের বেশিরভাগ অংশই ঝুঁকিপূর্ণ হয়ে পড়েছে।
কিন্তু বিকল্প কোনো
ব্যবস্থা না থাকায় এলাকার লোকজন জীবনের ঝুঁকি নিয়ে প্রতিনিয়ত এ সড়ক দিয়ে
উপজেলা সদরে যাতায়াত করছে। জালসা উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক আনোয়ার
হোসেন বলেন, একসময় উপজেলা সদরে যেতে ৩০ মিনিট সময় লাগত। কিন্তু এখন সময়
লাগছে দুই ঘণ্টার ওপর। গাংগুটিয়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান আব্দুল কাদের
মোল্লা জানান, ঝুঁকিপূর্ণ সড়ক সংস্কারের ব্যাপারে উপজেলা পরিষদের মাসিক
সমন্বয় সভায় অনেকবার উত্থাপন করেও কোনো কাজ হচ্ছে না। এব্যাপারে ধামরাই
উপজেলা প্রকৌশলী ইউসুফ হোসেন বলেন, সড়কটি সংস্কারের জন্য খুব শিগগিরই
টেন্ডার আহবান করে কাজ শুরু করা হবে।
No comments