সীমান্তে বিএসএফ’র টার্গেট বাংলাদেশের মানুষ- রিজভী

মৌলভীবাজারে বিএসএফ’র গুলিতে নিহত স্বর্ণা দাসের পরিবারের সঙ্গে সাক্ষাৎ পরবর্তী পথসভায় বিএনপি’র সিনিয়র যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, সীমান্তে হত্যার সময় ভারত দেখেনি তারা হিন্দু না মুসলমান। তাদের টার্গেট হচ্ছে বাংলাদেশি, তাদের টার্গেট হচ্ছে বাংলাদেশের মানুষ। শুধুমাত্র শেখ হাসিনা ছাড়া যারাই যখন ক্ষমতায় এসেছে তারা ভারত-বাংলাদেশ সীমান্তকে নিরাপদ সীমান্ত করার আহ্বান জানিয়েছে। ভারত তা শুনেনি, তারা সীমান্তকে পৃথিবীর সবচেয়ে রক্তাক্ত সীমান্ত, সহিংস সীমান্ত এবং মৃত্যু ও লাশের মিছিলে পরিণত সীমান্ত করেছে।

রোববার (৬ই অক্টোবর) জুড়ী উপজেলার পশ্চিমজুড়ী ইউনিয়নের খাকটেখা কালনীগড় বাজারে বিএসএফ’র গুলিতে নিহত স্বর্ণা দাসের পরিবারের সঙ্গে সাক্ষাৎ করতে আসেন রুহুল কবির রিজভী। এ সময় ‘আমরা বিএনপি পরিবার’-এর পক্ষ থেকে স্বর্ণা দাসের পরিবারের হাতে আর্থিক অনুদান তুলে দেন তিনি।

সেখানে পথসভায় প্রধান অতিথির বক্তব্য দেন রুহুল কবির রিজভী। তিনি আরও বলেন, স্বৈরাচার শেখ হাসিনা সরকারের পতনের পর সীমান্তে লাশের সংখ্যা বেড়েই চলছে। ভারতের হাতে বানানো তাদের গোলাম শেখ হাসিনা দেশ ছেড়ে পালিয়েছে তাই ভারতীয় সীমান্তরক্ষী বাহিনী আরও আক্রমণাত্মক। ৫ই আগস্ট জনগণের যে বিপ্লব হয়েছে তার ধারাবাহিকতায় জনগণের আস্থা নিয়ে ড. ইউনূস সরকারে আসে। আমাদেরও এই সরকারের প্রতি আস্থা আছে। তবে গণতন্ত্রের চর্চাকে সামনে রেখে দ্রুত নির্বাচন দেয়া উচিত। নির্বাচন দিতে কেন বিলম্ব করছেন? অতি দ্রুত গণতন্ত্র রক্ষায় নির্বাচন দিন।

রিজভী বলেন, বর্তমানে যিনি পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব তিনি কাতারের রাষ্ট্রদূত ছিলেন। তখন যারা বিএনপি করতো তিনি তাদের পাসপোর্ট রিনিউ করতেন না। এ বিতর্কিত রাষ্ট্রদূতের কারণেই অনেক বাংলাদেশিকে দেশে ফিরতে হয়েছে। সে তো স্বৈরাচারী শেখ হাসিনার এজেন্ট। সে কীভাবে পররাষ্ট্র মন্ত্রণালয়ের সচিব হলো? এরা কখনোই চাইবে না আপনি সফল হোন। এদের মতো স্বৈরাচারী সরকারের এজেন্টরা আপনাকে প্রতিনিয়ত বিতর্কিত করবে। কাতার বিএনপি’র সাধারণ সম্পাদক ও মৌলভীবাজার জেলা বিএনপি’র উপদেষ্টা শরিফুল হক সাজুর সভাপতিত্বে অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য দেন আমরা বিএনপি পরিবারের উপদেষ্টা ইঞ্জিনিয়ার আশরাফ উদ্দিন বকুল, আলমগীর কবীর, আহ্বায়ক আতিকুর রহমান রুমন, মৌলভীবাজার জেলা বিএনপি’র সহ-সভাপতি নাসির উদ্দিন আহমেদ মিঠু।

mzamin


No comments

Powered by Blogger.