কাল থেকে ঢাকায় ই-বাণিজ্য মেলা

কাল বৃহস্পতিবার থেকে ঢাকার কেন্দ্রীয় গণগ্রন্থাগার প্রাঙ্গণে শুরু হচ্ছে তিন দিনের ই-বাণিজ্য মেলা। ‘ঘরে বসে কেনাকাটার উৎসব’ স্লোগানে অনলাইনে কেনাকাটার এ মেলার আয়োজন করেছে তথ্যপ্রযুক্তিবিষয়ক মাসিক প্রকাশনা কম্পিউটার জগৎ এবং সার্বিক তত্ত্বাবধানে আছে ঢাকা জেলা প্রশাসন।
মেলায় ৪০টি স্টলে ৩৪টির বেশি প্রতিষ্ঠান তাদের অনলাইনে পণ্য ক্রয় ও নানান সেবা প্রদর্শন করবে। মেলায় বিভিন্ন প্রতিষ্ঠান তাদের ই-বাণিজ্যের সেবা ও নানা পণ্য ক্রয়ে ছাড় ও উপহার দেবে। এ ছাড়া মেলার তিন দিনে ই-বাণিজ্য, ই-সেবা ও ইন্টারনেট মার্কেটিং নিয়ে পৃথক পাঁচটি সেমিনার অনুষ্ঠিত হবে।
গতকাল মঙ্গলবার ঢাকার জাতীয় প্রেসক্লাবে মেলা উপলক্ষে আয়োজিত এক সংবাদ সম্মেলনে এসব তথ্য জানানো হয়। সম্মেলনে মেলার আহ্বায়ক আবদুল ওয়াহেদ মেলার বিস্তারিত উপস্থাপন করেন।
এ সময় উপস্থিত ছিলেন কমজগৎ টেকনোলজিসের পরিচালক এম এ হক, মেলার সমন্বয়কারী মোহাম্মদ এহতেশাম উদ্দিনসহ আরও অনেকে। সম্মেলনে জানানো হয়, বর্তমানে দেশে ইতিমধ্যে ই-কমার্স বা ই-বাণিজ্য বিষয়টি পরিচিত হতে শুরু করেছে।
দেশের সাধারণ মানুষও ই-বাণিজ্যের সেবা নিচ্ছে। তবে এ ধরনের বিষয় আরও জনপ্রিয় করতে ব্যাপক প্রচার-প্রচারণার প্রয়োজন রয়েছে। ৭ ফেব্রুয়ারি সকালে শুরু হয়ে মেলা চলবে ৯ ফেব্রুয়ারি রাত পর্যন্ত। মেলায় প্রবেশে কোনো টিকিটের প্রয়োজন হবে না।
মেলার প্রধান পৃষ্ঠপোষক টেলিটক থ্রিজি ও সেলবাজার। সহযোগী পৃষ্ঠপোষক এসএসএল কমার্জ ও বিকাশ। সহযোগিতায় রয়েছে বেসিস, ঢাকা জেলা প্রশাসন, বিডিওএসএন, ডেভসটিম ও ক্রিয়েটিভ আইটি। —জিয়াউর রহমান চৌধুরী

No comments

Powered by Blogger.