দুঃসাহসী বিদ্যার আইনী লড়াই by ইশানা ইশরাত

‘ডার্টি পিকচার’ ছবিতে দুঃসাহসী ভঙ্গিতে পর্দায় নিজেকে মেলে ধরেছেন বিদ্যা বালান। নিজেকে খোলামেলাভাবে উপস্থাপনের বিষয়ে বিন্দু পরিমাণ কার্পণ্য করেননি তিনি। কিন্তু এজন্য সম্প্রতি তাকে জড়াতে হয়েছে আইনী ঝামেলায়। সম্প্রতি ‘ডার্টি পিকচার’ ছবির অভিনেত্রী বিদ্যা বালান ও  প্রযোজক একতা কাপুরের বিরুদ্ধেএডভোকেট সাই কৃষ্ণা আজাদ হায়দারাবাদ আদালতে একটি পিটিশন দায়ের করেন।

এতে উল্লেখ করা হয়, ‘ডার্টি পিকচার’ ছবিতে এবং ছবির পোস্টারে খুবই আপত্তিজনক দৃশ্য সংযোজন করা হয়েছে। যা সমাজে নেতিবাচক প্রভাব ফেলছে। এই অভিযোগের ভিত্তিতে পুলিশও  বিদ্যার বিরুদ্ধে পুলিশ সামাজিক শৃঙ্খলা পরিপন্থি কর্মকান্ডের অভিযোগে  জিডি দায়ের করে।

‘ডার্টি পিকচার’ ছবির দুঃসাহসী সিল্ক চরিত্রের অভিনেত্রী বিদ্যা বালান তার বিরুদ্ধে করা অভিযোগের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণে দেরি করেন নি। হায়দারাবাদ আদালতে বিদ্যা ও একতা কাপুর তাদের বিরুদ্ধে দায়ের করা পিটিশন ও জিডির জবাবে পাল্টা পিটিশন দায়ের করেন। পিটিশনে তারা উল্লেখ করেন, ছবির কাহিনী ও চরিত্রের প্রয়োজনে একজন পেশাদার অভিনেত্রী হিসেবে বিদ্যা বালান ক্যামেরার সামনে দাঁড়িয়েছেন। এতে সমাজে নেতিবাচক প্রভাব বা সামাজিক শৃঙ্খলা বিনষ্টের কোনো কারণ হতে পারে না। তাদের বিরুদ্ধে যে অভিযোগ আনা হয়েছে তা সম্পূূর্ণ ভিত্তিহীন। এতে তাদের মানহানি হয়েছে। আদালতের কাছে এ ব্যাপারটিকে আরও খতিয়ে দেখার আবেদন করেছেন বিদ্যা এবং একতা।

No comments

Powered by Blogger.