আজ থানা-উপজেলায় বিএনপির বিক্ষোভ-বিদ্যুতের মূল্যবৃদ্ধিতে জনজীবন আরও বিপর্যস্ত হবে: ফখরুল


বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বিদ্যুতের দাম বাড়ানোর কারণে জনজীবনে আরও বিপর্যয় নেমে আসবে। আওয়ামী লীগ ক্ষমতায় এলে জনজীবন বিপর্যস্ত হয়ে পড়ে। রাজধানীর নয়াপল্টনের ভাসানী মিলনায়তনে গতকাল শুক্রবার ঢাকা মহানগর বিএনপির যৌথ সভার শুরুতে প্রধান অতিথির বক্তব্যে মির্জা ফখরুল এ কথা বলেন। মহানগরের প্রতিটি থানায় আজ শনিবার বিএনপির বিক্ষোভ সমাবেশ সফল করতে এই যৌথ সভার আয়োজন করা হয়। দেশের সব থানা ও উপজেলায় একই কর্মসূচি পালিত হবে।


মির্জা ফখরুল বলেন, সরকারের জুলুম-নির্যাতন সীমা ছাড়িয়ে যাচ্ছে। বিরোধী দলের ওপর দমন-পীড়ন চলছে। সাধারণ মানুষও এদের হাত থেকে রক্ষা পাচ্ছে না। দ্রব্যমূল্য বৃদ্ধি নিয়ন্ত্রণহীন। এরপর প্রতিনিয়ত গ্যাস, বিদ্যুৎ, জ্বালানি তেলের দাম বাড়ানোর কারণে মানুষের আজ নাভিশ্বাস অবস্থা।
বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব বলেন, সরকার একের পর এক গুম, হত্যা চালাচ্ছে। কারও এখন নিরাপদে পথ চলার সুযোগ নেই। স্বাভাবিক মৃত্যুর নিশ্চয়তাও নেই। কাকে কখন ধরে নিয়ে যাচ্ছে, কখন মেরে ফেলা হচ্ছে—এসবের কোনো জবাবদিহি এখন আর নেই। ব্যক্তিগত আক্রোশের কারণেও গুম-হত্যার মতো ঘটনা ঘটছে।
মির্জা ফখরুল আজকের বিক্ষোভ সমাবেশ সফল করতে নেতা-কর্মীদের প্রতি আহ্বান জানান। তিনি বলেন, সরকার মারমুখী। তারা বিরোধী দলের শান্তিপূর্ণ কর্মসূচিতেও বাধা দিচ্ছে। তার পরও প্রতিটি থানায় অন্তত একটি করে বিক্ষোভ সমাবেশ করতে হবে। তিনি সরকারের উদ্দেশে বলেন, বিএনপি কোনো নিষিদ্ধ দল নয়। তাই বিএনপির কর্মসূচি রাজনৈতিকভাবে মোকাবিলা করুন, পুলিশ দিয়ে নয়।
যৌথ সভায় সভাপতিত্ব করেন ঢাকা মহানগর বিএনপির আহ্বায়ক সাদেক হোসেন খোকা। তিনি বলেন, সরকার বিদ্যুতের দাম বাড়িয়েছে। এতে জনজীবনে দুর্ভোগ সৃষ্টি হবে। তিনি এ নিয়ে কোনো কর্মসূচি দেওয়া যায় কি না, তা ভেবে দেখতে ভারপ্রাপ্ত মহাসচিবের প্রতি আহ্বান জানান।
সভায় মহানগর বিএনপির যুগ্ম আহ্বায়ক, বিভিন্ন থানা ও ওয়ার্ডের নেতা এবং অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতারা উপস্থিত ছিলেন।
আজ বিক্ষোভ: বিএনপির গণমিছিলে বাধা, নেতা-কর্মীদের গ্রেপ্তার-হয়রানির প্রতিবাদে ও গুপ্তহত্যা বন্ধের দাবিতে আজ দেশের প্রতিটি থানা ও উপজেলায় বিক্ষোভ সমাবেশ করবে বিএনপি। গত বৃহস্পতিবার দলটি এই কর্মসূচি ঘোষণা করে।

No comments

Powered by Blogger.