অহনার অনুভূতির ছোঁয়া

ডেলিং করবেন বলেই শোবিজে পা রেখেছিলেন মিস্টি মেয়ে অহনা। বিজ্ঞাপনের মাধ্যমেই পরিচিতি পেয়েছেন। জুঁই নারিকেল তেলের বিজ্ঞাপন তাকে সুপরিচিত করে তোলে। এরপর ডিজুস, কসমস বিস্কুট, নেসক্যাফের বিজ্ঞাপন তাকে করে তোলে জনপ্রিয়। নেহাত শখে অভিনয় করতে এসে কাছের মানুষের অনুপ্রেরণায় এখন অহনা অভিনেত্রী হয়ে উঠার প্রতিই বেশি মনোযোগী।

বর্তমানে বিভিন্ন চ্যানেলের তিনটি ধারাবাহিক ‘চৈতা পাগল’, ‘কইন্যা রূপবতী’ ও ‘নটআউট’-এ অভিনয় করছেন অহনা। প্রচারের অপেক্ষায় আছে আরো কয়েকটি ধারাবাহিক। পাশাপাশি একপর্বের নাটকে অভিনয় চালিয়ে যাচ্ছেন সমানে। অহনা অভিনীত বিভিন্ন চ্যানেলে প্রচারিত টেলিফিল্ম, ধারাবাহিক ও এক ঘণ্টার নাটকের মধ্যে রয়েছে ‘সাগাই’, ‘খড়ম’, ‘একদিন স্বপ্ন রঙিন’, ‘বিবর্তন’, ‘দক্ষিণা পবন’, ‘অপেক্ষা’, ‘আমরিকা টু আশুলিয়া’ প্রভৃতি। Ahona

অভিনয়ের প্রতি মনোযোগ দেওয়া প্রসঙ্গে বাংলানিউজকে অহনা বললেন, ছোটবেলা থেকে স্বপ্ন দেখতাম বড় মডেল হবো। মডেলিং করতে এসেই অভিনয়ের প্রতি আগ্রহী হয়ে উঠি। এখন অবশ্য অভিনয় করতেই বেশি ভালো লাগে। সম্প্রতি ম্যানেজমেন্টে অনার্স শেষ করলাম। এত দিন লেখাপড়ার জন্য বেশি কাজ করতে পারতাম না। এখন পুরো সময়টা দিতে পারছি। আপাতত বিজ্ঞাপনের কাজ না করলেও ছোট পর্দায় নিয়মিত কাজ করতে চাই।

ভালবাসা দিবস উপলক্ষে একটি নাটকের শুটিংয়ে সম্প্রতি অংশ নিলেন মডেল-অভিনেত্রী অহনা। নাটকটির নাম ‘অনুভূতির ছোঁয়া তুমি’। এটি রচনা করেছেন শারমিন চৌধুরী ইপসিতা, পরিচালনা করছেন দীন মোহাম্মদ মন্টু। নাটকটিতে সুপার হিরো হিরোইন প্রতিযোগিতা বিজয়ী নিলয় আলমগীরের বিপরীতে অভিনয় করছেন অহনা। নিলয়-অহনা ছাড়াও এ নাটকে অভিনয় করছেন ড. ইনামুল হক, শিরিন আলম, রুমানা, আল মনসুর, সাফিক সারোয়ার।

নাটকটি সম্পর্কে অহনা বললেন, ‘অনুভূতির ছোঁয়া তুমি’ নাটকটি ভালবাসা দিবসের  হলেও এর কাহিনী অনেকটাই  ভিন্নধর্মী। এ পর্যন্ত অনেক নাটকেই অভিনয় করেছি। তবে এ নাটকটির স্ক্রিপ্ট পড়ামাত্রই অনেক ভাল লেগে গেছে। ত্রিভুজ প্রেম নিয়ে এর আগে নাটক হলেও এ ধরনের কাহিনী নিয়ে নাটক তেমন একটা হয়নি। এতে একটি রোমান্টিক চরিত্রে আমাকে দেখা যাবে। নাটকটিতে নিলয়ের বিপরীতে অভিনয় করছি আমি। আশা করছি সব মিলিয়ে নাটকটি দর্শকদের ভালো লাগবে।

বড়পর্দায় এরই মধ্যে অভিষেক হয়েছে অহনার। এফ আই মানিকের ‘দুই পৃথিবী’ ছবির শুটিংয়ে অংশও নিয়েছেন তিনি।

বড়পর্দায় কাজ করার অভিজ্ঞতা প্রসঙ্গে তিনি বললেন, ‘কাজের ক্ষেত্রে সব সময় পরিবারের সহযোগিতা ও সমর্থন পেয়েছি। চলচ্চিত্র বড় মাধ্যম। এখানে শেখার অনেক বিষয় আছে। খুব সতর্কতার সঙ্গে কাজ করতে হয়। এ ছবিতে আমার নায়ক হিসেবে রয়েছেন অভিনেতা শাকিব খান। কাজ করার সময় খুব সাহায্য করছেন তিনি। তার সঙ্গে কাজ করতে গিয়ে কোনো সমস্যায় পড়তে হয়নি। এই চলচ্চিত্রের অর্ধেক শুটিং হয়ে গেছে। আশা করছি, তাড়াতাড়ি দর্শকেরা দেখতে পাবেন।’

এছাড়াও ‘পদ্মাপাড়ের পার্বতী‘ নামে একটি ছবিতে অহনা শিগগিরই অভিনয় করতে যাচ্ছেন। চলচ্চিত্রে স্থায়ী হবেন কিনা জানতে চাইলে অহনা বললেন, এখনো চুড়ান্ত সিদ্ধান্ত নেই নি। দেখা যাক। আপাতত সব মাধ্যমেই কাজ করে যেতে চাই।

No comments

Powered by Blogger.