রাজশাহীতে আদালত চত্বরে সন্ত্রাসী হামলায় দুই ফটোসাংবাদিক আহত

রাজশাহীতে আদালত চত্বরে ফটোসাংবাদিকদের ওপর সন্ত্রাসী হামলার অভিযোগ পাওয়া গেছে। গতকাল সোমবার বিকেলে আদালত চত্বরে এক আসামির ছবি তুলতে গেলে সন্ত্রাসী জুলুর নেতৃত্বে সাংবাদিকদের ওপর এ হামলা চালানো হয়। এতে দুই ফটোসাংবাদিক আহত হয়েছেন। সন্ত্রাসীরা বৈশাখী টিভির রাজশাহীর ক্যামেরাম্যান হাসান আল মবিন মামুনকে মারধর করে তাঁর ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় এবং সকালের খবরের স্টাফ ফটোসাংবাদিক আজাহার উদ্দিনকে শারীরিকভাবে লাঞ্ছিত করে। এ ঘটনায় সাংবাদিক হাসান আল মবিন মামুন বাদী হয়ে নগরীর রাজপাড়া থানায় সন্ত্রাসী নজরুল ইসলাম জুলু, বাবুজান, জাহিদ ও সিরাজের নামে একটি লিখিত অভিযোগ করেন।


পুলিশ ও আহতরা জানান, রাজশাহী মহানগর আওয়ামী লীগের কার্যনির্বাহী পরিষদের সদস্য ও নগরীর টিকাপাড়া এলাকার আলমগীর হোসেন পিন্টু হত্যাকাণ্ডের ঘটনায় মামলা করায় গত ২৮ অক্টোবর সন্ত্রাসী জুলুর নেতৃত্বে একদল পিন্টুর পরিবারের সদস্যদের ওপর হামলা চালায়। এ ঘটনায় নগরীর বোয়ালিয়া থানায় একটি মামলা করা হলে গতকাল সোমবার বিকেলে মহানগর মুখ্য হাকিম আদালতে জামিন নিতে যায় সন্ত্রাসী জুলু। আদালত জামিন বাতিল করে জুলুকে জেলহাজতে পাঠানোর নির্দেশ দেন। পরে তাকে জেলহাজতে নেওয়ার সময় খবর পেয়ে সাংবাদিকরা ছবি তুলতে গেলে জুলুর নেতৃত্বে বহিরাগতরা পুলিশের সামনেই আদালত চত্বরে দুই ফটোসাংবাদিকের ওপর হামলা চালায়। এ সময় সন্ত্রাসীরা বৈশাখী টিভির রাজশাহীর ক্যামেরাম্যান হাসান আল মবিন মামুনকে মারধর করে তাঁর ক্যামেরা ছিনিয়ে নিয়ে যায় এবং দৈনিক সকালের খবরের স্টাফ ফটোসাংবাদিক আজাহার উদ্দিনকে মারধর করতে থাকে। একপর্যায়ে পুলিশ সন্ত্রাসীদের বাধা দিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। সন্ত্রাসী জুলু আদালত চত্বরেই সাংবাদিক আজাহার উদ্দিনকে প্রাণনাশের হুমকি প্রদান করে বলেও অভিযোগ পাওয়া গেছে।
রাজপাড়া থানার ওসি মোকাররম হোসেন খান বলেন, সাংবাদিকদের ওপর হামলার ঘটনায় গতকাল রাতেই সাংবাদিক হাসান আল মবিন মামুন বাদী হয়ে চারজনকে আসামি করে একটি অভিযোগ দায়ের করেছেন। তদন্ত করে এ ব্যাপারে আইনগত ব্যবস্থা নেওয়া হবে বলে তিনি জানান।

No comments

Powered by Blogger.