মেসির রেকর্ড গড়ার ম্যাচ

ময়টা মোটেও ভালো যাচ্ছিল না স্প্যানিশ লীগ চ্যাম্পিয়ন বার্সেলোনার। ঘরোয়া লীগের পারফরম্যান্স সমর্থকদের মন ভরাতে পারছিল না। লিওনেল মেসিও গোল পাচ্ছিলেন না। যা সমর্থকদের ক্রমেই উদ্বিগ্ন করে তুলছিল। অবশেষে অবসান হয়েছে সে উদ্বেগের। রিয়াল মায়োর্কার বিপক্ষে বড় জয় পেয়েছে বার্সেলোনা। মেসি পেয়েছেন গোল। করেছেন হ্যাটট্রিক। বার্সেলোনা শিবিরে ফিরেছে স্বস্তি। এ স্বস্তি নিয়েই আজ চ্যাম্পিয়ন্স লীগে ভিক্টোরিয়া প্লজেনের বিপক্ষে মাঠে নামছে বার্সেলোনা। প্রাগে অনুষ্ঠিতব্য এ ম্যাচে চ্যাম্পিয়ন বার্সেলোনার একটাই লক্ষ্য, পূর্ণ তিন পয়েন্ট অর্থাৎ জয়।


আর জয়ে বার্সেলোনার নক আউট পর্বটা অনেকটাই নিশ্চিত হয়ে যাবে। আর একটা গোল পেলেই বার্সেলোনার হয়ে ২০০ গোল করার কৃতিত্ব দেখাবেন মেসি।
বার্সা গোলরক্ষক ভিক্টর ভালদেসের জন্য এটা রেকর্ড গড়ার ম্যাচ। বার্সেলোনার হয়ে সর্বাধিক সময় গোল হজম না করার রেকর্ডের হাতছানি তার সামনে। আজ মাত্র ৩৭ মিনিট গোল হজম থেকে নিজেকে রক্ষা করতে পারলেই রেকর্ড গড়বেন তিনি। ৭৮৭ মিনিট গোল হজম না করে সর্বাধিক সময় গোল হজম না করার রেকর্ডটি এখন রয়েছে মিগুয়েল রেইনার কাছে। ১৯৭২-৭৩ মৌসুমে তিনি এ রেকর্ডটি গড়েছিলেন।
গ্রুপ বর্তমানে বার্সেলোনা পয়েন্ট টেবিলের শীর্ষে রয়েছে। তিন ম্যাচ থেকে সংগ্রহ ৭। সমান পয়েন্ট এসি মিলানেরও। তবে গোল পার্থক্যে তারা রয়েছে দ্বিতীয় স্থানে। আজ তারা বাটে বরিসভের মুখোমুখি হবে। প্লজেনের বিপক্ষে বার্সেলোনার এটা ফিরতি লেগের ম্যাচ। ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত প্রথম লেগের ম্যাচে বার্সেলোনা জয় পেয়েছিল; কিন্তু সে জয়টা মোটেও বার্সেলোনার মতো ছিল না। চেক প্রজাতন্ত্রের চ্যাম্পিয়ন দলটির বিপক্ষে ২-০ গোলে জিতেছিল স্প্যানিশ চ্যাম্পিয়ন দলটি।
ন্যু ক্যাম্পে অনুষ্ঠিত ম্যাচে প্লজেন বার্সেলোনার রক্ষণভাগের জন্য কোনো দুঃশ্চিন্তার কারণ হতে পারেনি। গোল হতে পারে বা বার্সেলোনার গোলরক্ষক ভিক্টর ভালদেস কঠিন পরীক্ষায় পড়তে পারেন_ এমন কোনো শটও তারা নিতে পারেনি; কিন্তু এবার জয়ের জন্য মরিয়া হয়ে আছে তারা। প্লজেন কোচ পাভেল বলেন, 'ন্যু ক্যাম্পে আমরা যা পারিনি, তা এবার করে দেখাব। আমরা ম্যাচে আধিপত্য বিস্তার করতে চেষ্টা করব। এটা ঠিক, বার্সেলোনার খেলাটা অনেক উঁচুমানের; কিন্তু এবার তাদের গোলরক্ষকের জন্য আমরা আতঙ্কের কারণ হয়ে দাঁড়াব।'

No comments

Powered by Blogger.