কারচুপির দলিল পুকুরে হারিয়ে গেছে : নারায়ণগঞ্জবাসীর কাছে ক্ষমা চাইলেন শামীম ওসমান by কাজী জেবেল,

তীত কর্মকাণ্ডের জন্য ক্ষমা চাইলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজিত আওয়ামাী লীগ সমর্থিত প্রার্থী শামীম ওসমান। নির্বাচনে কারচুপি ও বিশৃঙ্খলা নিয়ে যেসব অভিযোগ উত্থাপন করেছিলেন তা প্রত্যাহার করে নিয়েছেন। একই সঙ্গে নবনির্বাচিত মেয়র সেলিনা হায়াত্ আইভীকে অভিনন্দন জানান তিনি। বলেছেন, আইভীকে সব ধরনের সহযোগিতা করব। নারায়ণগঞ্জের উন্নয়নে কাজ করতে চাই। গতকাল পৈতৃক বাড়িতে এক সংবাদ সম্মেলনে শামীম ওসমান এসব কথা বলেন। নবগঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে পরাজয়ের পরদিন আনুষ্ঠানিক প্রতিক্রিয়া জানাতে এ সংবাদ সম্মেলনের আয়োজন করা হয়। এতে তিনি সংক্ষিপ্ত বক্তব্য দেন।


সাংবাদিকদের বেশি প্রশ্ন না করারও আহ্বান জানান। এ সময় তিনি জানান, গতকাল আইভীকে ফুল পাঠিয়ে শুভেচ্ছা জানিয়েছেন। তবে আইভী তার সঙ্গে দেখা করতে না আসায় বিস্ময় প্রকাশ করেন তিনি।
সংবাদ সম্মেলনে শামীম ওসমান বলেন, আমার ব্যক্তিগত জীবনে ভুল-ভ্রান্তি থাকতে পারে। তবে কারও সঙ্গে শত্রুতা নেই। রাজনৈতিক ও আদর্শিক কারণে কারও কারও সঙ্গে আমার মতের অমিল বা সংঘর্ষ হতে পারে। আমি আশা করি আপনারা আমার সব ভুল-ত্রুটি ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। নির্বাচনে বিভিন্ন অভিযোগ প্রসঙ্গে তিনি বলেন, পুলিশসহ অন্য যেসব অভিযোগ করেছিলাম তা প্রত্যাহার করছি। ওই সময় যেসব অভিযোগ এসেছিল তা তাত্ক্ষণিকভাবে আমাকে ভাবিয়ে তোলে। সব অভিযোগ আমি যাচাই করতে পারিনি। নির্বাচনে শেখ হাসিনা জয়ী হয়েছেন। দলীয় সরকারের অধীনে যে সুষ্ঠু নির্বাচন হয়, তা প্রমাণিত হয়েছে। উত্সবমুখর পরিবেশে নির্বাচন হয়েছে। কোথাও বিশৃঙ্খলা হয়নি। আমাকে সন্ত্রাসী হিসেবে প্রমাণের জন্য গোটা নারায়ণগঞ্জকে সন্ত্রাসের জনপথ বলা হয়েছে। এ নির্বাচনের পর আশা করি ভবিষ্যতে নারায়ণগঞ্জকে শান্তির স্থান বলা হবে। প্রসঙ্গত, নির্বাচনের আগে জঙ্গি হামলা হতে পারে বলে আশঙ্কা প্রকাশ করেন তিনি। নির্বাচনের দিন তিনি পুলিশ সদস্যদের বিরুদ্ধে পক্ষপাতিত্ব, ইভিএমে কারচুপি ও বিশৃঙ্খলার অভিযোগ আনেন। একই সঙ্গে ভোটগ্রহণ প্রক্রিয়াকে সাজানো আখ্যায়িত করেন তিনি।
শামীম বলেন, আমার কাছে এমন কিছু প্রমাণ ও দলিল আছে, যেগুলো এ মুহূর্তে প্রকাশ করলে বিপর্যয় সৃষ্টি হবে। সত্য হলে ওইসব দলিল প্রকাশে বাধা কোথায়—এ প্রতিবেদকের এমন প্রশ্নের জবাবে শামীম ওসমান বলেন, আমি ওজু করতে গিয়ে পুকুরে পড়ে ওগুলো হারিয়ে গেছে। আওয়ামী লীগ আপনাকে মনোনয়ন দিয়েছে, তাহলে কীভাবে প্রধানমন্ত্রী জয়ী হয়েছেন—এমন প্রশ্নের জবাবে তিনি বলেন, আমাকে যদি আওয়ামী লীগ মনোনয়ন দিত, তাহলে আওয়ামী লীগের যেসব নেতা আমার বিরুদ্ধে অবস্থান নিয়েছিল তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হতো না? এ সময় বেশি প্রশ্ন না করার অনুরোধ জানান শামীম।
সেলিনা হায়াত্ আইভীকে সহযোগিতা করবেন জানিয়ে শামীম ওসমান বলেন, ও আমার ছোট বোন। তাকে অভিনন্দন ও শুভেচ্ছা জানাই। আমি আশা করেছিলাম, সে আমার সঙ্গে দেখা করতে আসবে। কিন্তু আসেনি। তবে তার বড় ভাই হিসেবে বলতে চাই, যে কমিটমেন্ট (প্রতিশ্রুতি) দিয়ে আইভী নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের মেয়র নির্বাচিত হয়েছে, তা রক্ষা করতে পারবে। মানুষের মাঝে সৃষ্টিকর্তা বসবাস করেন। মানুষকে খুশি করলে আল্লাহ খুশি হবেন। আইভী মানুষকে খুশি রাখবে। আমি তাকে সব ধরনের সহযোগিতা করব। নারায়ণগঞ্জের উন্নয়ন নিয়ে আমার কিছু স্বপ্ন ও পরিকল্পনা আছে। ইতিবাচক পরিকল্পনা বাস্তবায়ন করা যায়। না’গঞ্জে আমার কবর হবে। আমার বাবা-দাদার কবরও এখানে। রাজনীতিতে আমি আছি ও থাকব।
শামীম অভিযোগ করে বলেন, কিছু কিছু লোকের অপপ্রচারের বারবার শিকার আমি। আশা করি, গত এক মাসে মিডিয়ার কর্মীরা। আমাকে জেনেছেন, চিনেছেন। আমি রাজনীতি করি। মিডিয়া ও রাজনীতিবিদ ভাই ভাই।
প্রসঙ্গত, নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে আওয়ামী লীগ সমর্থিত মেয়র প্রার্থী শামীম ওসমান বিপুল ভোটে পরাজিত হয়েছেন। তিনি পেয়েছেন ৭৮ হাজার ৭০৫ ভোট। পক্ষান্তরে সেলিনা হায়াত্ আইভী ১ লাখ ৮০ হাজার ৪৮ ভোট পেয়ে নির্বাচনে জয়লাভ করেছেন। তিনি হলেন নারায়ণগঞ্জ সিটি করপোরেশনের প্রথম মেয়র।

No comments

Powered by Blogger.