সরকার একটি ওয়াদাও পূরণ করেনি : কর্নেল অলি

সাবেক মন্ত্রী ও এলডিপি সভাপতি অবসরপ্রাপ্ত কর্নেল অলি আহমদ বীরবিক্রম বলেছেন, দেশ আজ গভীর সঙ্কটে। আওয়ামী সরকার দেশ চালাতে সম্পূর্ণভাবে ব্যর্থ হয়েছে। ক্ষমতায় যাওয়ার আগে মহাজোট সরকার যেসব ওয়াদা দিয়েছে সেসবের একটিও পূরণ করেনি। গ্যাস-বিদ্যুত্-পানি সঙ্কট ও দ্রব্যমূল্যের অস্বাভাবিক ঊর্ধ্বগতিতে জনগণের নাভিশ্বাস উঠেছে। শেয়ারবাজারে বিনিয়োগকারীরা আজ পথে বসেছে।গতকাল বিকালে দলের পঞ্চম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে চট্টগ্রাম নগরীর মুসলিম ইনস্টিটিউট হলে আয়োজিত এক কর্মী সমাবেশে প্রধান অতিথির বক্তৃতায় তিনি এ কথা বলেন।


চট্টগ্রামের প্রতি সরকার বৈষম্যমূলক আচরণ করছে উল্লেখ করে অলি আহমদ বলেন, চট্টগ্রামে গ্যাস বন্ধ। শিল্পকারখানাসহ গৃহস্থালি সংযোগের গ্যাস নিয়ে ছিনিমিনি খেলা হচ্ছে। চট্টগ্রাম থেকে শুধু একজন মন্ত্রী নেয়া হয়েছে প্রাইমারি শিক্ষার জন্য।
তিনি বলেন, ভারতের মতো আমাদের দেশেও ১২-১৩টি প্রদেশ করার সময় এসেছে। রাজধানী ঢাকার পক্ষে সমগ্র বাংলাদেশের ভার নেয়া এখন সম্ভব হচ্ছে না। চট্টগ্রাম-কক্সবাজার-নোয়াখালী নিয়ে একটি এবং পার্বত্য চট্টগ্রাম নিয়ে আরেকটি প্রদেশ করা হলে দেশের উন্নয়ন চূড়ান্ত শিখরে পৌঁছা সম্ভব।
নির্বাচন কমিশন ও দুদক আওয়ামী লীগের পক্ষে কাজ করছে উল্লেখ করে অলি আহমেদ বলেন, সিভিল প্রশাসন এখন অনেক ভাগে বিভক্ত। গোপালগঞ্জের লোক হলে সাত খুন মাফ। ভালো ভালো পদগুলো তাদের জন্য। গোপালগঞ্জের লোক না পেলে ফরিদপুরের লোকদের অগ্রাধিকার দেয়া হচ্ছে।
চট্টগ্রামের ন্যায্য হিস্যা না পেলে চারদলীয় জোটের সঙ্গে থাকবেন না উল্লেখ করে তিনি বলেন, জাতীয়তাবাদী শক্তির ঐক্যের ডাকে আমরা সাড়া দিয়েছি। আপনারা আমাদের এবং চট্টগ্রামের ন্যায্য হিস্যা দেবেন। নইলে একসঙ্গে কাজ করা সম্ভব হবে না।
উত্তর জেলা এলডিপির সভাপতি নুরুল আলমের সভাপতিত্বে সমাবেশে বক্তৃতা করেন এলডিপির প্রেসিডিয়াম সদস্য ড. রেদোয়ান আহম্মদ ও নগর জামায়াতে ইসলামীর আমির আ ন ম শামসুল ইসলাম এমপি।
শামসুল ইসলাম এমপি বলেন, দেশে আজ চরম অরাজকতা বিরাজ করছে। প্রকাশ্য দিবালোকে অসংখ্য মানুষকে পিটিয়ে হত্যা করছে সন্ত্রাসীরা। মানুষের জানমালের নিরাপত্তা নেই। জনগণের কল্যাণের কথা না ভেবে সরকার বিরোধী দলের ওপর দলন-নিপীড়ন-নির্যাতন, মামলা-হামলা চালাচ্ছে।

No comments

Powered by Blogger.