কক্সবাজারে আলালের সামনেই যুবদলের সমাবেশে প্রতিপক্ষের গুলি-ধাওয়া-পাল্টাধাওয়ায় আহত ৫

জাতীয়তাবাদী যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলালের উপস্থিতিতে কক্সবাজারে যুবদলের সমাবেশে প্রতিপক্ষের গুলিবর্ষণের ঘটনায় শহরজুড়ে আতঙ্কের সৃষ্টি হয়েছে। গতকাল সোমবার সন্ধ্যায় জেলা বিএনপি অফিস চত্বরে এ ঘটনা ঘটে। তবে আলাল অক্ষত রয়েছেন।প্রত্যক্ষদর্শীরা জানায়, জেলা বিএনপি কার্যালয়ের সামনে যুবদল আয়োজিত যুব জমায়েতে সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল বক্তব্য দেওয়ার সময়ে পর পর তিন রাউন্ড গুলিবর্ষণের ঘটনা ঘটে। এতে সঙ্গে সঙ্গে সভা পণ্ড হয়ে যায়।
সভামঞ্চের পেছন থেকেও ওই সময় সন্ত্রাসীরা গুলি ছোড়ে। কিন্তু, 'মিস ফায়ার' হওয়ার কারণে আলাল ভাগ্যক্রমে রক্ষা পান বলে যুবদল ও ছাত্রদল নেতারা দাবি করেছেন। কেন্দ্রীয় বিএনপির যুগ্ম মহাসচিব ও সাবেক যোগাযোগ প্রতিমন্ত্রী সালাহ উদ্দিন আহমদ সমর্থিত কক্সবাজার জেলা বিএনপির শাহজাহান-স্বপ্না গ্রুপের নেতা-কর্মীরা এ ঘটনায় জড়িত বলে দাবি করেছেন স্থানীয় বিএনপির সংসদ সদস্য লুৎফর রহমান কাজল গ্রুপের নেতারা।
জেলা যুবদল আয়োজিত এ সমাবেশে গুলিবর্ষণের ঘটনার পর পরই ধাওয়া-পাল্টাধাওয়া এবং ছুটাছুটিতে কমপক্ষে পাঁচজন আহত হন। আহত কক্সবাজার সরকারি কলেজ ছাত্রদলের সাধারণ সম্পাদক রাশেদুল হককে কক্সবাজার সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে। এ ঘটনায় কক্সবাজার শহর যুব দলের আহ্বায়ক মোহাম্মদ রফিককে আটক করেছে পুলিশ। পুলিশ ঘটনাস্থল থেকে একটি তাজা গুলিও উদ্ধার করেছে। গুলিবর্ষণের পর প্রধান অতিথি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল নেতা কর্মীদের বলেছেন, 'আমি ঢাকায় ফিরে বিএনপি চেয়ারপারসন ম্যাডাম খালেদা জিয়াকে এ ঘটনার বিস্তারিত অবহিত করব।'
এ ব্যাপারে কক্সবাজার পৌর বিএনপির সাধারণ সম্পাদক রাশেদ মোহাম্মদ আলী কালের কণ্ঠকে জানান, গুলিবর্ষণের ঘটনায় তাঁদের প্রতিপক্ষ গ্রুপের আমিনুল ইসলাম মুকুল, মাসুমুল ইসলাম রাসেল ও মোহাম্মদ রফিক জড়িত। তবে যুবদল নেতা আমিনুল ইসলাম মুকুল এ কথা অস্বীকার করেন।
কক্সবাজার মডেল থানার ওসি বদরুল আলম তালুকদার কালের কণ্ঠকে বলেছেন, যুব দলের সভায় গুলিবর্ষণের ঘটনায় মোহাম্মদ রফিক নামের একজনকে আটক করে জিজ্ঞাসাবাদ করা হচ্ছে।
উল্লেখ্য, ২০০৯ সালের নভেম্বরে কক্সবাজার স্টেডিয়ামে অনুষ্ঠিত বিএনপির কাউন্সিলে দলের কমিটি গঠনকে কেন্দ্র করে ব্যাপক সহিংসতার ঘটনা ঘটে এবং সেই থেকে জেলা বিএনপি ও অঙ্গ সংগঠনগুলোর মধ্যে দ্বিধাবিভক্ত রয়েছে।

No comments

Powered by Blogger.