নাসিক নির্বাচন-২০১১ : কোন অপরাধে আমাকে সমর্থন দেয়নি দল : চাঁদাবাজ সন্ত্রাসীদের বিরুদ্ধে আমৃত্যু লড়াইয়ের ঘোষণা আইভীর

নির্বাচনী ইশতেহারের প্রতিশ্রুতি বাস্তবায়নে প্রতিদ্বন্দ্বী দুই প্রার্থী শামীম ওসমান ও তৈমূর আলম খন্দকারকে সঙ্গে নিয়ে কাজ করতে চান ডা. সেলিনা হায়াত্ আইভী। তবে আওয়ামী লীগের সমর্থন না পাওয়ায় তিনি ক্ষুব্ধ।
আইভী বলেন, কী অপরাধ আমি করেছিলাম, নগরবাসীর সমর্থন থাকার পরও কী কারণে আমাকে সমর্থন দেয়া হয়নি, আমি তা জানতে চাই। একজন বিতর্কিত নেতাকে আওয়ামী লীগ সমর্থন দেয়ায় নারায়ণগঞ্জে দলকে ক্ষতিগ্রস্ত করা হয়েছে। স্থানীয় পর্যায়ের নেতাকর্মীদের মধ্যে কেন্দ্রীয় এ সিদ্ধান্তের বিষয়ে প্রবল ক্ষোভ রয়েছে। নির্বাচনের দিন স্থানীয় নেতাকর্মীদের অনেকেই নিগৃহীত হয়েছেন। এটা দলের জন্য শুভ নয়।


তিনি বলেন, আমি দলের একজন কর্মী হয়ে থাকতে চাই। সাংবাদিকদের সঙ্গে আলাপকালে তিনি একথা বলেন।
নারায়ণগঞ্জ পৌরসভার সাবেক মেয়র আইভী বলেন, অতীতে যেভাবে দল-মতের ঊর্ধ্বে থেকে জনগণের সেবা দিয়েছি, এবারও তার ব্যতিক্রম হবে না। নির্বাচনের আগে জনগণকে যেসব কথা বলেছি, শামীম ভাই ও তৈমূর কাকাকে সঙ্গে নিয়ে তা বাস্তবায়নের চেষ্টা করব।
সিটি করপোরেশন এলাকার রাস্তা, ড্রেনেজ এবং যোগাযোগ ব্যবস্থার উন্নয়নে অগ্রাধিকার ভিত্তিতে কাজ করতে চান আইভী। তিনি বলেন, অনেক চ্যালেঞ্জ আছে। তবে সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী থেকে শুরু করে সংশ্লিষ্ট কর্মকর্তা এবং জনগণের সঙ্গে আলোচনা করেই একের পর এক কাজ করে যাব। বিপুল ভোটের ব্যবধান প্রসঙ্গে আইভী বলেন, জনগণ কখনও ভুল সিদ্ধান্ত নেন না। নির্বাচনের ফলই তার প্রমাণ। সেনাবাহিনী ছাড়া সুষ্ঠুভাবে নির্বাচন অনুষ্ঠিত হওয়াকে ইতিবাচক হিসেবেই দেখছেন আইভী। এজন্য তিনি নির্বাচন কমিশনকে ধন্যবাদ জানান। লাখো ভোটার ভয়-ভীতির ঊর্ধ্বে উঠে ভোট দিয়েছেন। জনতার ভোটেই ফলাফল নির্ধারিত হয়েছে।
বাবার প্রসঙ্গ টেনে দেশের প্রথম নগর মাতা আইভী বলেন, বাবার পরে এই পৌরসভায় যারা দায়িত্ব পালন করেছেন তাদের ধারাবাহিকতায়ই আমি নগরীর উন্নয়নে কাজ করে যাব। এ শহরে দলমত নির্বিশেষে দলবাজ, চাঁদাবাজ, সন্ত্রাসী ও ভূমিদস্যুদের বিরুদ্ধে আমার লড়াই চলবে আমৃত্যু।
আইভী বলেন, পৌর মেয়র হিসেবে তিনি যেভাবে দলমত নির্বিশেষে সবার জন্য কাজ করেছেন, সিটি মেয়র হয়েও একই ধারা তিনি অব্যাহত রাখবেন।
৩৭ বছর আগে আইভীর বাবা আলী আহম্মদ চুনকাও তত্কালীন ক্ষমতাসীন আওয়ামী লীগের সমর্থন ছাড়াই স্বাধীন বাংলাদেশে নারায়ণগঞ্জ পৌরসভার প্রথম চেয়ারম্যান নির্বাচিত হন।

No comments

Powered by Blogger.