‘আমার সিদ্ধান্ত সঠিক প্রমাণ হয়েছে’ : না’গঞ্জ আ’লীগের আহ্বায়ক এসএম আকরামের পদত্যাগ

নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের আহ্বায়ক এসএম আকরাম পদত্যাগ করেছেন গতকাল। সোমবার বিকালে নারায়ণগঞ্জ জেলা আওয়ামী লীগের কার্যালয়ে এক সংবাদ সম্মেলনে তিনি পদত্যাগের কথা জানান। বলেন, ‘আত্মসম্মানবোধ আছে বলেই আমি স্থানীয় সরকার, পল্লী উন্নয়ন ও সমবায়মন্ত্রী সৈয়দ আশরাফুল ইসলামের কাছে পদত্যাগপত্র জমা দিয়েছি।’আকরাম বলেন, ‘২০০১ সালের নির্বাচনে ভরাডুবির পর জেলার নেতারা যখন পলাতক ছিলেন, তখন প্রধানমন্ত্রী শেখ হাসিনা আমাকে দলের দেখাশোনার ভার দেন। দীর্ঘ ১০ বছর আমি সেই দায়িত্ব পালন করেছি। এটা ছিল বিরাট চ্যালেঞ্জ। প্রধান বিরোধী দল বিএনপি চাইলে আমাকে হেনস্তা করতে পারত।


সেসব জেনেশুনে, সব প্রতিবন্ধকতা, নির্যাতন সহ্য করে ১০ বছর ধরে নারায়ণগঞ্জে সংগঠন চালাচ্ছি। কিন্তু সিটি করপোরেশন নির্বাচনে যা হলো তাতে আমি মর্মাহত।’
এসএম আকরাম বলেন, ‘নারায়ণগঞ্জে সেলিনা হায়াত্ আইভীর ভাবমূর্তি অনেক ভালো। কিন্তু তাকে না দিয়ে এই নির্বাচনে মনোনয়ন দেয়া হয়েছে শামীম ওসমানের মতো একজন লোককে। তাকে সমর্থন জানাতে কেন্দ্র থেকে অনেক নেতা এসেছেন। কেউ আমার সঙ্গে এ বিষয়ে পরামর্শ করারও চিন্তা করেননি। আমি এতে অত্যন্ত মর্মাহত।’
আকরাম বলেন, ‘২০০৮ সালের নির্বাচনে নারায়ণগঞ্জের একটি আসন থেকে আমাকে দলীয় মনোনয়ন দেয়া হয়। কিন্তু পরে এই আসনটি মহাজোটের শরিক জাতীয় পার্টিকে ছেড়ে দেয়া হয়। দলের সিদ্ধান্ত আমি মেনে নিয়েছিলাম। বর্তমান সরকার ক্ষমতায় আসার পর আমি আশা করেছিলাম, দল আমার ওপর নতুন কোনো দায়িত্ব দেবে। কিন্তু সেটা তো হয়ইনি বরং দলের কোনো পর্যায়ে আমার ইচ্ছা প্রকাশের সুযোগও হয়নি।’
আকরাম বলেন, আমি আশা করেছিলাম, আমাকে মেয়র পদে নির্বাচনের সুযোগ দেয়া হবে। সে কারণে আমি মনোনয়নপত্রও দাখিল করি। কিন্তু পরে দলের সিদ্ধান্তেই আমি প্রত্যাহার করে নিই।’ তিনি আরও বলেন, ‘স্থানীয় সরকার নির্বাচন নির্দলীয় নির্বাচন। সেলিনা হায়াত্ আইভীর মতো একজন দলীয় কর্মীকে আমি জেনেশুনে সমর্থন দিয়েছি। আমার সিদ্ধান্ত যে ভুল হয়নি তা প্রমাণ হয়েছে। আমার সমর্থিত প্রার্থী জয় পেয়েছে। আমার দল শামীমকে সমর্থন দিয়েছিল। তাই আমি মনে করি যে, আইভীকে সমর্থন করে নৈতিকভাবে দলের সদস্য থাকার অধিকার হারিয়ে ফেলেছি। তাই আমি জেলা আওয়ামী লীগের আহ্বায়কের পদ থেকে পদত্যাগের সিদ্ধান্ত নিয়েছি।’
এসএম আকরাম আরও বলেন, ‘দলীয় সভানেত্রী এবং গত ১০ বছরে যারা আমার সঙ্গে ছিলেন তাদের সবাইকে ধন্যবাদ জানাই।’

No comments

Powered by Blogger.