স্বপ্নের পথচলা শেষ লেভান্তের

র পারল না লেভান্তে। স্বপ্নের পথচলাটা অবশেষে থেমে গেল তাদের। রিয়াল মাদ্রিদ, বার্সেলোনার মতো দলকে পেছনে ফেলে এত দিন স্প্যানিশ প্রিমেরা লিগার শীর্ষস্থানটা ধরে রেখেছিল তারা। ক্লাবের ১০২ বছরের ইতিহাসে সবচেয়ে সোনালি সময়টাই যেন পার করছিল তারা। সেটা আপাতত শেষ হয়ে গেল পরশু রাতে ওসাসুনার কাছে ২-০ গোলে হেরে। লিগের দশম ম্যাচে এসে প্রথম হারের স্বাদ পাওয়া লেভান্তে সেই সঙ্গে শীর্ষস্থান থেকে নেমে গেল পয়েন্ট তালিকার তিন নম্বরে। ১০ ম্যাচে তাদের পয়েন্ট ২৩। সমান ম্যাচে ২৫ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ আর ২৪ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে বার্সেলোনা।


ইতালিয়ান সিরি এ'তে আন্তোনিও ডি নাতালের একমাত্র গোলে পালেরমোকে হারিয়েছে উদিনেসে। গত মৌসুমে সিরি এ'র সর্বোচ্চ গোলদাতা হওয়া নাতালে এবারও ৭ গোল নিয়ে এখন পর্যন্ত শীর্ষ গোলদাতা। অন্য ম্যাচে পারমার কাছে ২-০ গোলে হেরেছে সিসেনা। ৯ ম্যাচ পরেও পয়েন্ট তালিকায় সবার নিচে রয়ে যাওয়া সিসেনা পরশু রাতের ম্যাচের পরেই বরখাস্ত করেছে তাদের কোচ মার্কো জিয়ামপাওলোকে। লাৎসিওর কাছে ৩-০ গোলে হেরেছে ক্যালিয়ারি, ভেরোনাকে ৪-১ গোলে হারিয়েছে সিয়েনা।
ইংলিশ প্রিমিয়ার লিগে গ্যারেথ বেলের জোড়া গোল আর সঙ্গে রাফায়েল ফন ডার ফার্টের এক গোলে কুইন্স পার্ক রেঞ্জার্সকে ৩-১ ব্যবধানে হারিয়েছে টটেনহাম।
রেভনো ডি নাভারায় ম্যাচের আধঘণ্টা বাকি থাকতে ১০ জনের দল হয়ে গিয়েছিল ওসাসুনা। অবশ্য তার আগেই লেভান্তের জালে দুটি গোল দিয়ে রেখেছিল তারা। সুবিধাজনক অবস্থানে থাকার পরও সেই ২ গোলের একটিও শোধ করতে পারেনি লেভান্তে। ম্যাচ শেষে তাই সেটা নিয়ে কিছুটা আফসোসে পুড়েছেন কোচ হুয়ান ইগনাসিও মার্তিনেজ, 'আমরা দারুণ একটা সময় কাটাচ্ছিলাম। কিন্তু জানতাম কখনো না কখনো এটা শেষ হবে। টানা জিততে থাকলে জানবেন হারটাও খুব কাছেই আছে। কিন্তু এই ম্যাচেই যে সেটা হবে তা আশা করিনি।'
ফ্রিওলি স্টেডিয়ামে ৩৮ মিনিটের সময় ডি নাতালের করা গোলে এগিয়ে গিয়েছিল উদিনেসে। অনেক চেষ্টা করেও বাকি সময়টায় পালেরমো সেই গোল শোধ করতে না পারায় ৯ম ম্যাচে ৫ম জয় নিয়ে সিরি এ'র দ্বিতীয় স্থানে উঠে এসেছে উদিনেসে। সমান ম্যাচে তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে শীর্ষস্থানে জুভেন্টাস। এপি, সকারনেট

No comments

Powered by Blogger.