অভিযোগ প্রত্যাহার আইভীকে শামীমের অভিনন্দন

নারায়ণগঞ্জ সিটি করপোরেশন (নাসিক) নির্বাচন অনুষ্ঠানের পরদিন বিজিত মেয়র প্রার্থী শামীম ওসমান নির্বাচনের দিন আইন-শৃঙ্খলা রক্ষাকারী বাহিনীর বিরুদ্ধে দেওয়া সব বক্তব্য প্রত্যাহার করে নিয়েছেন। গতকাল সোমবার বিকেল সাড়ে ৩টায় শহরের চাষাঢ়ায় পৈতৃক বাড়ি হীরামহলে আয়োজিত এক সংবাদ সম্মেলনে শামীম ওসমান তার বক্তব্য প্রত্যাহার করে নেন। শামীম ওসমান আরও বলেন, পরাজয় থেকেও তার অনেক কিছু শেখার আছে। তিনি সিটি করপোরেশনের নবনির্বাচিত মেয়র ডা. সেলিনা হায়াৎ আইভীকে অভিনন্দন জানান। একই সঙ্গে তিনি বিজয়ী কাউন্সিলর ও সংরক্ষিত ওয়ার্ডেরকাউন্সিলরদেরও অভিনন্দন জানান।


শামীম ওসমান বলেন, এ নির্বাচনে আমি পরাজিত হলেও আমার নেত্রী শেখ হাসিনা এবং আমার দল আওয়ামী লীগ বিজয়ী হয়েছে। সংবাদ সম্মেলনের শুরুতে তিনি সাংবাদিকদের উদ্দেশে বলেন, সবার কাছে ধন্যবাদ প্রকাশ করছি, নির্বাচনে অক্লান্ত পরিশ্রম করেছেন আপনারা। আমি যেভাবে কথা বলব সেভাবেই উত্থাপন করলে খুশি হবো। বেশি প্রশ্নের জবাব দিতে পারব না, আপনারা নির্বাচনকে সার্থক করেছেন। দেশবাসীসহ বিশ্ববাসীর সামনে আপনারা এ নির্বাচনকে তুলে ধরেছেন।
শামীম ওসমান বলেন, যাকে প্রথম থেকেই ছোট বোন হিসেবে দেখেছি তিনিই নির্বাচিত হয়েছেন, আমি তাকে অভিনন্দন জানাচ্ছি। যে কমিটমেন্ট দিয়ে তিনি নির্বাচিত হয়েছেন তিনি যেন তা পূরণ করতে পারেন। আল্লাহ রাব্বুল আলামিন যেন তাকে তা পূরণ করার শক্তি দেন। গতকাল যে অভিযোগগুলো করেছিলাম আমি তা প্রত্যাহার করে নিচ্ছি। নির্বাচনের দিন বিভিন্ন ওয়ার্ড থেকে প্রাপ্ত অভিযোগের ভিত্তিতে তিনি তাৎক্ষণিকভাবে অভিযোগ করেছিলেন বলে জানান। এত বড় একটি নির্বাচনে ছোটখাটো কিছু সমস্যা থাকতেই পারে।
তিনি বলেন, আমি রাজনীতি করি, রাজনীতিতে আছি এবং থাকব। এ নির্বাচনে আমার পরাজয় হলেও আমার দলের এবং আমার প্রধানমন্ত্রী শেখ হাসিনার বিজয় হয়েছে। অনেকেই আশঙ্কা করেছিলেন, দলীয় সরকারের অধীনে নির্বাচন সুষ্ঠু ও নিরপেক্ষ হওয়া সম্ভব নয়। শেখ হাসিনার সরকার তা প্রমাণ করেছে। দেশবাসী এ নির্বাচন থেকে শিক্ষা নেবেন।
তিনি বলেন, আমাকে সন্ত্রাসী বানাতে গিয়ে পুরো নারায়ণগঞ্জবাসীকেই সন্ত্রাসী বানানো হয়েছিল। এখন এ বদনাম দূর হয়েছে। আমি রাজনীতি না করলেও নারায়ণগঞ্জবাসীর সেবা করে যাব। আমার ছোট বোন নির্বাচনে জয়ী হয়েছেন, আমরা ছয়জন নির্বাচনে দাঁড়িয়েছিলাম একজন বিজয়ী হয়েছি। সেটাই স্বাভাবিক।
শামীম ওসমান বলেন, আওয়ামী লীগ সরকার প্রমাণ করেছে, ইচ্ছা করলেই সুষ্ঠু নির্বাচন করা সম্ভব। আমি একভাবে স্বপ্ন দেখেছিলাম, আইভী আরেকভাবে স্বপ্ন দেখেছেন। প্রথম নির্বাচিত মেয়র হিসেবে তার (আইভী) পাশে সবসময় থাকব। যেটুকু স্বপ্ন নারায়ণগঞ্জবাসী দেখেছে আইভী হয়তো তার চেয়েও বেশি পূরণ করতে পারবেন। তিনি সহযোগিতা চাইলে করব। না চাইলেও হাত বাড়িয়ে দেব।
এ সময় তিনি বলেন, অনেক বিতর্ক আছে, কথা আছে, দলিল-প্রমাণ সবই আছে, তা বললে হয়তো আরও বিতর্কের সৃষ্টি হবে।
শামীম ওসমান বলেন, আমি সবসময় প্রগতির পক্ষে, যুদ্ধাপরাধীদের বিরুদ্ধে কথা বলতে চাই। আমৃত্যু মানুষের পাশে থাকতে চাই, সেবা করতে চাই। এ নির্বাচনের ডামাডোলে কোনো প্রতিদ্বন্দ্বী প্রার্থী আমার কথায় কষ্ট পেলে আমি সে জন্য সবার কাছে ক্ষমা চাচ্ছি।
আইভী সম্পর্কে তিনি বলেন, আমি জয়ী হলে এতক্ষণে তার বাসায় যেতাম। যেহেতু আমি বড় ভাই তাই আশা করেছিলাম আইভী আমার বাসায় আসবেন। আমি নির্বাচিত হলে তার মাকে সালাম করতাম। আমি ভেবেছিলাম তিনিও আসবেন, একসঙ্গে আনন্দ করব। কিন্তু তিনি আসেননি। আমি সকালেই তাকে ফুল পাঠিয়ে অভিনন্দন জানিয়েছি।
এ সময় উপস্থিত ছিলেন শহর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক খোকন শাহ, সহ-সভাপতি ওয়াজেদ আলী খোকন, জেলা যুবলীগের সাধারণ সম্পাদক আবু হাসনাত বাদল প্রমুখ।

No comments

Powered by Blogger.