সরকারের আচরণ গ্রামের দুষ্ট মোড়লের মতো : ফখরুল

জ্বালানি তেলের দাম বাড়ানোর প্রতিবাদ জানিয়ে বিএনপির ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর বলেছেন, বর্তমান সরকারের চরিত্র গ্রামের দুষ্ট মোড়লের মতো। তিনি বলেন, এক মাস-দুই মাস পরপরই জ্বালানি তেলের দাম বাড়াচ্ছে সরকার। গত রাতেও তেলের দাম লিটারপ্রতি পাঁচ টাকা বাড়ানো হয়েছে। এ নিয়ে গত ছয় মাসে এই সরকার তেলের দাম তিন দফা বাড়াল। এভাবেই এই সরকার ক্ষমতায় আসার পর জনগণকে বিপর্যয়ের মুখে ফেলে দিয়েছে বলে মন্তব্য করেন তিনি।


গতকাল শুক্রবার সকালে রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ের সামনে এক বিক্ষোভ সমাবেশে প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। তিনি বলেন, জ্বালানি তেলের দাম আবারও বাড়িয়ে সরকার দুষ্ট মোড়লের মতো জনগণকে বারবার বিপদে ফেলছে। বিরোধীদলীয় নেতা-কর্মীদের গ্রেপ্তার ও নির্যাতন চালিয়ে নিজেদের ব্যর্থতা থেকে জনগণের দৃষ্টি অন্যদিকে ফিরিয়ে রাখতে চায় সরকার। তিনি বলেন, 'সরকারের পায়ের নিচে মাটি নেই। তারা খায়রুল কবীর খোকনসহ বিরোধী দলের নেতাদের গ্রেপ্তার, নির্যাতন ও তাঁদের বিরুদ্ধে মিথ্যা মামলা দিচ্ছে। এতে কোনো লাভ হবে না। আমি সরকারের প্রতি আহ্বান জানাব, জনগণের মুখের ভাষা বুঝতে চেষ্টা করুন। অবিলম্বে খায়রুল কবীর খোকনের নামে দায়ের করা মামলা প্রত্যাহার করে তাঁকে মুক্তি দিন।'
বিএনপির কেন্দ্রীয় নেতা এবং নরসিংদী জেলা সভাপতি খায়রুল কবীর খোকনের মুক্তির দাবিতে গতকাল সকালে নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। এতে সভাপতিত্ব করেন জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী খান সোহেল। অন্যদের মধ্যে বক্তব্য দেন বিএনপির যুগ্ম মহাসচিব আমানউল্লাহ আমান, আন্তর্জাতিকবিষয়ক সম্পাদক নাজিমউদ্দিন আলম, গণশিক্ষাবিষয়ক সম্পাদক অ্যাডভোকেট সানাউল্লাহ মিয়া, যুবদলের সভাপতি সৈয়দ মোয়াজ্জেম হোসেন আলাল, মহিলা দলের সাধারণ সম্পাদক শিরিন সুলতানা, ছাত্রদলের সভাপতি সুলতান সালাহউদ্দিন টুকু, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর শরাফত আলী সপু, সাংগঠনিক সম্পাদক শফিউল বারী বাবু প্রমুখ। সমাবেশ শেষে খায়রুল কবীর খোকনের নামে দায়ের হওয়া মামলা প্রত্যাহার ও মুক্তির দাবিতে একটি মিছিল জাতীয় প্রেসক্লাবের সামনে গিয়ে শেষ হয়।
অর্থমন্ত্রী আবুল মাল আবদুল মুহিত গত বুধবার সচিবালয়ে সাংবাদিকদের বলেন, সিএনজির দাম বাড়িয়ে ডিজেলের সমপর্যায়ে নিয়ে যাওয়া প্রয়োজন। অর্থমন্ত্রীর বক্তব্যের সমালোচনা করে মির্জা ফখরুল বলেন, বৃহস্পতিবার রাতে জ্বালানি তেলের দাম আবারও বাড়ানোর ঘোষণা দেয় সরকার। সর্বশেষ গত বৃহস্পতিবার রাত ১২টা থেকেই প্রতি লিটার ডিজেল, কেরোসিন, অকটেন, পেট্রল ও ফার্নেস অয়েলের দাম পাঁচ টাকা বাড়িয়ে করা হয় যথাক্রমে ৫৬ টাকা, ৫৬ টাকা, ৮৯ টাকা, ৮৬ টাকা ও ৫৫ টাকা। তিনি বলেন, খালেদা জিয়া প্রধানমন্ত্রী থাকাকালে পরিবেশ রক্ষার জন্য যানবাহনে সিএনজির ব্যবহারের প্রচলন করা হয়েছিল। এখন অর্থমন্ত্রী বলছেন, সিএনজির দাম ডিজেলের সমান করতে হবে। এটা গ্রহণযোগ্য নয়। এতে পরিবেশ দূষিত হবে।
আজ বিএনপির বিক্ষোভ সমাবেশ : খায়রুল কবীর খোকনের নামে দায়ের করা মিথ্যা মামলা প্রত্যাহার এবং তাঁর মুক্তির দাবিতে দুই দিনের কর্মসূচির অংশ হিসেবে আজ শনিবার সকাল ১১টায় বিএনপি নয়াপল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে বিক্ষোভ সমাবেশের আয়োজন করেছে। সমাবেশে দলের ভারপ্রাপ্ত মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ বিএনপির শীর্ষস্থানীয় নেতারা গুরুত্বপর্ণ বক্তব্য দেবেন।

No comments

Powered by Blogger.