পশ্চিমবঙ্গের ব্র্যান্ড অ্যাম্বাসাডর হচ্ছেন শাহরুখ খান

লিউড 'বাদশা' শাহরুখ খানকে পশ্চিমবঙ্গের 'ব্র্যান্ড অ্যাম্বাসাডর' হওয়ার প্রস্তাব দিয়েছেন পশ্চিমবঙ্গের মুখ্যমন্ত্রী মমতা বন্দ্যোপাধ্যায়। কলকাতার প্রতি তার 'টান এবং ভালোবাসা'র কথা জানিয়ে শাহরুখও 'দিদি'কে প্রতিশ্রুতি দিয়েছেন, মুখ্যমন্ত্রী ডাকলে দু'দিনের মধ্যে তিনি হাজির হয়ে যাবেন, পৃথিবীর যে প্রান্তেই থাকুন না কেন! শাহরুখের আগ্রহ বুঝেই মুখ্যমন্ত্রী এবার তার প্রস্তাবকে আনুষ্ঠানিক চেহারা দিতে তৎপর হয়েছেন। পশ্চিমবঙ্গের পুনর্জাগরণকে বিশ্বের দরবারে তুলে ধরার অনুরোধ জানিয়ে দ্রুত মুখ্যমন্ত্রীর দফতরের তরফে চিঠি পাঠানো হচ্ছে 'কিং খান'-এর কাছে।


কলকাতা চলচ্চিত্র উৎসবের উদ্বোধনের অবসরেই বৃহস্পতিবার একান্ত বৈঠকে শাহরুখের কাছে আকস্মিক প্রস্তাব দিয়ে তার প্রাথমিক 'সম্মতি' আদায় করেছেন মুখ্যমন্ত্রী। প্রশাসনিক মহলের একাংশের মতে, চলচ্চিত্র উৎসবকে 'জনতার উৎসবে' পরিণত করার আসর থেকেই শাহরুখের জন্য প্রস্তাব এবং তারও পাল্টা উৎসাহ আখেরে রাজ্যের জন্য 'ভালো খবর' যুব 'আইকন' হিসেবে শাহরুখের বিশ্বজোড়া পরিচিতি পশ্চিমবঙ্গের ভাবমূর্তি দুনিয়ার বাজারে তুলে ধরতে কাজে আসবে।
বস্তুত রাজ্যের জন্য 'ব্র্যান্ড অ্যাম্বাসাডর' হিসেবে কাউকে রাখার উদ্যোগ পশ্চিমবঙ্গে প্রথম। বলিউডের তারকারা এমনিতে বিভিন্ন রাজ্যের নানা উদ্যোগের সঙ্গে নিজেদের 'ব্র্যান্ড'কে সংযুক্ত করে থাকেন। মেগাস্টার অমিতাভ বচ্চন গুজরাট পর্যটনের 'দূত' হিসেবে কাজ করেছেন। শাহরুখের ক্ষেত্রে রূপালি পর্দার স্বাভাবিক বিস্তৃত পরিসর ছাড়াও তার সঙ্গে কলকাতা নাইট রাইডার্সের যোগসূত্র রাজ্য সরকার তথা মুখ্যমন্ত্রীকে বাড়তি উৎসাহ জুগিয়েছে। বলিউডে নায়কের মুকুট, যুব 'আইকন' এবং ক্রিকেট সূত্রে কলকাতার সঙ্গে বন্ধন এই 'প্যাকেজ' মুখ্যমন্ত্রী মমতা হাতের কাছে পেয়েছেন। মুখ্যমন্ত্রীর কথায়, 'শাহরুখ রাজি বলে আমাকে জানিয়েছেন। খুব তাড়াতাড়িই আনুষ্ঠানিকভাবে তার কাছে চিঠি পাঠিয়ে দেওয়া হবে।' বৈঠকে আগাগোড়া মমতাকে 'দিদি' বলে সম্বোধন করা শাহরুখ জানান, 'এই রাজ্য সরকারের সঙ্গে তিনি কাজ করতে আগ্রহী।' খবর আনন্দবাজার, এনডিটিভি।

No comments

Powered by Blogger.