নরসিংদীতে মাদরাসা ছাত্র শেরপুরে বৃদ্ধ কটিয়াদীতে যুবকসহ ৫ খুন

বিভিন্ন স্থানে গত দু’দিনে অন্তত ৫টি খুনের ঘটনা ঘটেছে। এর মধ্যে নরসিংদীর মনোহরদীতে এক মাদরাসা ছাত্র, শেরপুরে এক বৃদ্ধ ও কিশোরগঞ্জের কটিয়াদীতে খুন হয়েছেন স্থানীয় এক যুবক। আমার দেশ-এর আঞ্চলিক অফিস ও প্রতিনিধিদের পাঠানো বিস্তারিত খবর :শেরপুরে জমি নিয়ে বিরোধে বৃদ্ধ খুন : জমি নিয়ে বিরোধের জেরে গতকাল সকালে শেরপুর জেলার শ্রীবরদীর গড়জরিপা ইউনিয়নের শৈলারপাড় গ্রামে আবদুল মজিদ (৬৫) নামে এক বৃদ্ধ খুন হয়েছেন।


এলাকাবাসী সূত্রে জানা গেছে, স্থানীয় ইউনুস আলীর সঙ্গে ওই গ্রামের ঈদগাহের জমি দখল করার অভিযোগে গ্রামবাসীর বিরোধ চলে আসছিল। একপর্যায়ে গ্রামবাসী, ঈদগাহ কমিটি ও ইউনুস আলীর মধ্যে আলোচনার সিদ্ধান্ত হয়। গতকাল বিকালে ঈদগাহ কমিটির লোকজন ও ইউনুস আলী যৌথভাবে আমিন নিয়ে জমি মাপা শুরু করলে বিরোধ শুরু হয়। এ সময় এলাকাবাসীর সঙ্গে তুমুল তর্কাতর্কির একপর্যায়ে ইউনুস আলী ও তার লোকজন ক্ষিপ্ত হয়ে গ্রামবাসীর ওপর ইটপাটকেল নিক্ষেপ শুরু করে। এ সময় একই গ্রামের বৃদ্ধ আবদুল মজিদের ওপর একটি ইট এসে পড়লে তিনি গুরুতর আহত হন। পরে শেরপুর জেলা হাসপাতালে নেয়ার পথে তার মৃত্যু
হয়।
এ ঘটনায় ৪ জনকে আটক করা হয়েছে বলে শ্রীবরদী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা মোস্তাছিনুর রহমান জানিয়েছেন।
খুলনায় গৃহবধূর লাশ উদ্ধার : খুলনা মহানগরীর সোনাডাঙ্গা থানার মসির উদ্দিন সড়কের একটি তালাবদ্ধ ভবন থেকে পুলিশ এক গৃহবধূর লাশ বৃহস্পতিবার রাতে উদ্ধার করেছে। পুলিশের ধারণা, ২-৩ দিন আগে তাকে শ্বাসরোধে হত্যা করা হয়েছে।
সোনাডাঙ্গা থানা পুলিশ জানিয়েছে, দারুসসালাম মহল্লার ওই ভাড়া বাড়িতে দেড় মাস আগে নিহত গৃহবধূ ও তার স্বামী ওঠেন। তাদের নাম জানা যায়নি। তবে ওই বাসা থেকে উদ্ধার করা মোবাইলের সিম কার্ড কেনার রসিদ থেকে প্রিয়া, সেনহাটী নাম পাওয়া গেছে। ধারণা করা হচ্ছে, হতভাগ্য গৃহবধূর নাম প্রিয়া। এছাড়া ওয়ালটনের একটি ফ্রিজ কেনার রসিদে এমদাদুল, দীঘলিয়া লেখা কাগজ উদ্ধার করা হয়েছে। পুলিশ ধারণা করছে, এমদাদুল তার স্বামী। সে তাকে শ্বাসরোধে হত্যার পর পালিয়ে গেছে। লাশ উদ্ধার করে পুলিশ ময়নাতদন্তের জন্য খুলনা মেডিকেল কলেজ হাসপাতালে পাঠিয়েছে।
কটিয়াদীতে যুবক খুন : কিশোরগঞ্জের কটিয়াদী উপজেলার চানপুর ইউনিয়নের মণ্ডলভোগের ভবানীপুর গ্রামে গতকাল সকালে স্থানীয় নূরুল আমিনের নির্দেশে ১৫-২০ জন জুয়েল মেম্বারের বাড়িতে হামলা চালায়। এ সময় সামছুদ্দিন (৩৫) ঘটনাস্থলে নিহত হন। আহত হন আরও অন্তত ১৫ জন। পুলিশ নূরুল আমিনের পক্ষের আবুল কালামকে গ্রেফতার করেছে। এ রিপোর্ট লেখা পর্যন্ত থানায় মামলার প্রস্তুতি চলছিল।
নরসিংদীতে মাদরাসা ছাত্র খুন : নরসিংদীতে এবার মাদক ব্যবসায়ীর ছুরিকাঘাতে এক মাদরাসা ছাত্রের মৃত্যু হয়েছে। বৃহস্পতিবার জেলার মনোহরদী উপজেলার কাহেতেরগাঁও গ্রামে এ ঘটনা ঘটে। নিহত মাহফুজ মিয়া (১৭) একই এলাকার মনির হোসেনের ছেলে। সে স্থানীয় বড়চাপা বহুমুখী আলিম মাদরাসার দাখিল পরীক্ষার্থী ছিল।
নিহতের চাচাতো ভাই নাসির উদ্দিন বকুল বলেন, খুনি একই গ্রামের ফরিদ মিয়া এলাকায় দীর্ঘদিন ধরে মাদক ব্যবসা করে আসছে। এরই মধ্যে এ অপরাধে সে বেশ কয়েকবার পুলিশের হাতে গ্রেফতার হয়ে কারাভোগও করেছে। এলাকাবাসী দীর্ঘদিন ফরিদের মাদক ব্যবসার প্রতিবাদ করে আসছিল। এরই জের ধরে বৃহস্পতিবার রাত ৮টায় মাহফুজ বাজার থেকে বাড়িতে ফেরার পথে ফরিদ ছুরিকাঘাত করে। এ সময় তার পেটের নাড়িভুঁড়ি বেরিয়ে যায়। পরে তাকে গুরুতর আহত অবস্থায় মনোহরদী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে চিকিত্সকরা তাকে নরসিংদী জেলা হাসপাতালে পাঠানোর নির্দেশ দেন। জেলা হাসপাতাল থেকে চিকিত্সকরা আবার ঢাকা নেয়ার পরামর্শ দেন। এ অবস্থায় তার মৃত্যু হয়।
মনোহরদী থানার ওসি সাইদুর রহমান বলেন, এ ঘটনায় খুনি ফরিদ মিয়াকে আটক করতে পারেনি পুলিশ। তবে হত্যার ঘটনায় থানায় মামলা করার প্রস্তুতি চলছে।
কুলাউড়ায় এক টাকার জন্য যুবক খুন : কুলাউড়া উপজেলার রবিরবাজারে মাত্র এক টাকার জন্য এক যুবক খুন হয়েছেন। তার নাম রুমিন আলী (২৫)। এ ঘটনায় জড়িত থাকার অভিযোগে পুলিশ তিনজনকে আটক করেছে।
এলাকাবাসী সূত্রে জানা গেছে, উপজেলার রবিরবাজারের দৌলতপুর সরকারি প্রাথমিক বিদ্যালয়ের সামনের দোকানদার আবদুল মজিদের দোকানে সুলতানপুর গ্রামের সুমিন আলী তার মোবাইলে ২০ টাকা ফ্লেক্সি লোড করতে দিলে মোবাইলে এক টাকা কম অর্থাত্ ১৯ টাকা লোড হয়। এই এক টাকা নিয়ে তাদের মধ্যে দু’দিন থেকে ঝগড়া চলছিল। বিষয়টি মৃতের বড় ভাই মুমিন সুরাহা করে দিলেও দোকান মালিক আবদুল মজিদ তা মানতে রাজি হয়নি। বুধবার রাতে সুমিন আলী তার ব্যক্তিগত কাজ শেষে বাড়ি ফেরার পথে দোকানদার আবদুল মজিদ ও তার সহযোগীরা অতর্কিতে তার ওপর হামলা চালায়। এ সময় সুমিন আলীর চিত্কারে অপর বড় দুই ভাই রুমিন আলী ও মুমিন আলী তাকে বাঁচাতে এলে তারাও প্রতিপক্ষের আক্রমণে আহত হয়। গুরুতর আহত অবস্থায় ২ ভাইকে স্থানীয় লোকজন কুলাউড়া হাসপাতালে নিয়ে গেলে ডাক্তার রুমিন আলীকে মৃত ঘোষণা করেন।
এ ঘটনায় নিহত রুমিন আলীর বড় ভাই মুমিন আলী বাদী হয়ে ২০ জনকে আসামি করে কুলাউড়া থানায় একটি হত্যা মামলা করেছেন।

No comments

Powered by Blogger.