চকরিয়ায় স্বরাষ্ট্রমন্ত্রীর দাবি-সাকার বাড়ির নিচে শত শত নারী-পুরুষের কঙ্কাল পাওয়া যাবে

স্বরাষ্ট্রমন্ত্রী অ্যাডভোকেট সাহারা খাতুন বলেছেন, একাত্তরে মুক্তিযুদ্ধে মানবতার বিরুদ্ধে সংঘটিত অপরাধের অভিযোগে আটক বিএনপি নেতা সালাহউদ্দিন কাদের চৌধুরীর (সাকা চৌধুরী) চট্টগ্রামের গুডস্ হিলের বাড়ির নিচে মাটি খুঁড়লে এখনো শত শত নারী-পুরুষের কঙ্কাল পাওয়া যাবে। অথচ সাকাসহ চিহ্নিত যুদ্ধাপরাধীদের বাঁচানোর জন্য খালেদা জিয়া রোডমার্চের নামে দেশে অরাজকতা সৃষ্টির চেষ্টা চালিয়ে যাচ্ছেন।গতকাল শুক্রবার সন্ধ্যায় চকরিয়ায় শহীদ আবদুল হামিদ পৌর বাস টার্মিনাল চত্বরে উপজেলা ও পৌর আওয়ামী লীগের আয়োজনে জনসভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি এসব কথা বলেন।


যুদ্ধাপরাধীদের বিচার দাবি এবং বিএনপি-জামায়াত জোটের ধ্বংসাত্মক রাজনীতির প্রতিবাদে এ জনসভার আয়োজন করা হয়।
স্বরাষ্ট্রমন্ত্রী বলেন, আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার যুদ্ধাপরাধীদের বিচার এ দেশের মাটিতে অবশ্যই কার্যকর করবে। এ নিয়ে সন্দেহের কোনো অবকাশ নেই। এরই মধ্যে যুদ্ধাপরাধীদের বিচারপ্রক্রিয়া শুরু হয়ে গেছে এবং চিহ্নিত যুদ্ধাপরাধীদের গ্রেপ্তার করে বিচারের মুখোমুখি করা হচ্ছে।
জেলা আওয়ামী লীগ নেতা ও সাবেক পৌর মেয়র জাফর আলমের সভাপতিত্বে অন্যদের মধ্যে বক্তব্য দেন চকরিয়া-পেকুয়ার দায়িত্বপ্রাপ্ত সংসদ সদস্য সাফিয়া খাতুন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি আহমদ হোসেন, সিরাজুল মোস্তফা, আনসারুল করিম, উপজেলা আওয়ামী লীগের আহ্বায়ক গিয়াসউদ্দিন চৌধুরী প্রমুখ।
সাহারা খাতুন প্রশ্ন রেখে খালেদা জিয়াকে বলেন, 'যুদ্ধাপরাধীদের বাঁচাতে আপনি সম্প্রতি রোডমার্চ করেছেন। এ রোডমার্চে গোলাম আযম, মতিউর রহমান নিজামী, আলী আহসান মোহাম্মাদ মুজাহিদ, দেলাওয়ার হোসাইন সাঈদী ও চট্টগ্রামের সালাহউদ্দিন কাদের চৌধুরী (সাকা) যুদ্ধাপরাধী নন বলে আপনি দাবি করেছেন। তাহলে আপনাকেই বলতে হবে দেশে যুদ্ধাপরাধী কারা?'
স্বরাষ্ট্রমন্ত্রী আরো বলেন, 'খালেদা জিয়া কী কারণে যুদ্ধাপরাধীদের রক্ষা করতে চান তা দেশের মানুষ জানে। তাই আমি দৃঢ়তার সঙ্গে বলতে চাই, বাংলার জনগণ আপনার সেই আশা কোনো দিন পূর্ণ হতে দেবে না। অবশ্যই যুদ্ধাপরাধীসহ আপনার দুর্নীতিবাজ দুই পুত্রের বিচার করে দেশকে কলঙ্কমুক্ত করা হবে।'
চকরিয়ার চিংড়ি জোন এলাকায় অচিরেই একটি পুলিশ ফাঁড়ি স্থাপন এবং চকরিয়া থানাকে মডেল থানায় রূপান্তর করা হবে বলে সভায় আশ্বাস দেন স্বরাষ্ট্রমন্ত্রী।

No comments

Powered by Blogger.