রাশেদ মোশাররফের জানাজা অনুষ্ঠিত আজ দাফন

বাংলাদেশ কৃষক লীগের সাবেক সভাপতি, সাবেক ভূমি প্রতিমন্ত্রী ও সংসদ সদস্য আলহাজ রাশেদ মোশাররফের জানাজা গতকাল শুক্রবার জাতীয় সংসদ ভবনের দক্ষিণ প্লাজায় অনুষ্ঠিত হয়েছে। ডেপুটি স্পিকার শওকত আলী, জাতীয় সংসদের হুইপ, মন্ত্রিপরিষদের সদস্যবৃন্দ, সংসদ সদস্য, বিভিন্ন রাজনৈতিক দলের নেতৃবৃন্দ এবং গণ্যমান্য নেতা-কর্মী ও গুণগ্রাহীরা জানাজায় অংশ নেন।জানাজা শেষে এই মুক্তিযোদ্ধাকে গার্ড অব অনার প্রদান করা হয়। পরে জাতীয় সংসদের পক্ষে ডেপুটি স্পিকার মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করেন।


এ ছাড়া রাষ্ট্রপতি, প্রধানমন্ত্রী, বিরোধীদলীয় নেতা, বাংলাদেশ আওয়ামী লীগ, কৃষক লীগ ও মুক্তিযোদ্ধা সংসদসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে মরহুমের কফিনে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে মরহুমের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। তাঁর প্রথম জানাজা আনুষ্ঠিত হয় কলাবাগান ক্রীড়াচক্র মাঠে।
মরহুমের মৃত্যুতে শোক জানিয়েছেন ক্ষমতাসীন আওয়ামী লীগ সভাপতি ও প্রধানমন্ত্রী শেখ হাসিনা, জাতীয় সংসদ উপনেতা সৈয়দা সাজেদা চৌধুরী, আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফুল ইসলাম, তথ্যমন্ত্রী আবুল কালাম আজাদ। শোকবার্তায় তাঁরা মরহুমের রুহের মাগফিরাত কামনা করেন এবং শোকসন্তপ্ত পরিবারের প্রতি সমবেদনা জানান। এ ছাড়া ছাত্রলীগ, সেক্যুলার ইউনিটি বাংলাদেশ রাশেদ মোশাররফের মৃত্যুতে শোক প্রকাশ করেছে।
সংসদ ভবনের সামনের জানাজা শেষে লাশ নিয়ে যাওয়া হয় তাঁর নিজ জেলা জামালপুরে। সেখানে শহরের শাহী জামে কাচারি মসজিদে তৃতীয় জানাজা অনুষ্ঠিত হয়। ভূমিমন্ত্রী রেজাউল করিম হীরা, সংসদ সদস্য মুরাদ হাসান, জামালপুর পৌরসভার মেয়র মোহাম্মদ ওয়ারেছ আলী মামুন, জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোহাম্মদ বাকী বিল্লাহ, সাধারণ সম্পাদক ফারুক আহম্মদ চৌধুরীসহ বিভিন্ন রাজনৈতিক ও সামাজিক সংগঠনের নেতারা রাশেদ মোশাররফের জানাজায় অংশ নেন। পরে তাঁর লাশ পৈতৃক বাড়ি ইসলামপুর উপজেলায় নেওয়া হয়।
আজ শনিবার ইসলামপুর জনতা মাঠে এবং মোরারফগঞ্জে জানাজা শেষে তাঁর লাশ পারিবারিক কবরস্থানে দাফন করা হবে। উল্লেখ্য, বৃহস্পতিবার সন্ধ্যায় রাজধানীর স্কয়ার হাসপাতালে রাশেদ মোশাররফ ইন্তেকাল করেন।

No comments

Powered by Blogger.