হরতালের নামে নৈরাজ্য সৃষ্টি করে যুদ্ধাপরাধী বাঁচানো যাবে না- সিরাজগঞ্জে গণসংবর্ধনায় নাসিম

 আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য সাবেক স্বরাষ্ট্রমন্ত্রী মোহাম্মদ নাসিম বলেছেন, হরতালের নামে দেশের উন্নয়ন ব্যাহত ও নৈরাজ্য সৃষ্টি করে যুদ্ধাপরাধীদের রক্ষা করা যাবে না। যে কোন অশুভ তৎপরতা বর্তমান সরকার কঠোরহস্তে দমন করবে। তিনি দৃঢ়তার সঙ্গে বলেন, আওয়ামী লীগের নেতৃত্বে মুক্তিযুদ্ধ করে জনগণ দেশের স্বাধীনতা ছিনিয়ে এনেছে।
আবার যুদ্ধাাপরাধীদের বিচারের রায় কার্যকরের পক্ষেও এ দেশের জনগণ আওয়ামী লীগের নেতৃত্বে লড়বে। আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় শনিবার সিরাজগঞ্জে মোহাম্মদ নাসিমকে সংবর্ধনা দেয়া হয়। প্রেসিডিয়াম সদস্য হওয়ার পর মোহাম্মদ নাসিমের প্রথম সিরাজগঞ্জ আগমন উপলক্ষে জেলা আওয়ামী লীগ শহরের বাজার স্টেশন স্বাধীনতা স্কোয়ার চত্বরে গণসংবর্ধনার আয়োজন করে। এর আগে মোহাম্মদ নাসিম বিকেল পৌনে তিনটার দিকে ঢাকা থেকে সড়কপথে বঙ্গবন্ধু সেতুর পশ্চিম প্রান্তে এসে পৌঁছলে হাজার হাজার নেতাকর্মী তাঁকে ফুলেল শুভেচ্ছা জানান। পরে নেতাকর্মীরা বাদ্যযন্ত্রে তালে তালে শতাধিক বাস, ট্রাক এবং পাঁচ শতাধিক মোটরসাইকেল শোভাযাত্রা সহকারে মোহাম্মদ নাসিমকে শহরে নিয়ে আসেন। এ সময় রাস্তার দুই পাশে সাধারণ মানুষ হাত নেড়ে নাসিমকে শুভেচ্ছা জানান।
মোহাম্মদ নাসিমের আগমন এবং সংবর্ধনা উপলক্ষে দুপুরের আগে থেকেই জেলার বিভিন্ন উপজেলা, ইউনিয়ন, সদর থানা, পৌরসভার বিভিন্ন ওয়ার্ড থেকে নেতাকর্মীরা মিছিল নিয়ে বাজার স্টেশন স্বাধীনতা স্কোয়ারে জড়ো হতে থাকেন। বিকেল তিনটার মধ্যেই সংবর্ধনাস্থল স্বাধীনতা স্কোয়ার ছাড়িয়ে বাজার স্টেশন চত্বর, লতিফ মির্জা সড়ক, মুক্তির সোপানসহ আশপাশের এলাকায় দলীয় নেতাকর্মী ও সাধারণ মানুষে পরিপূর্ণ হয়ে যায়। মিছিলকারীরা দলের প্রতীক ’নৌকা’ নিয়ে সেøাগান সহকারে মোহাম্মদ নাসিমকে স্বাগত জানায় এবং দলীয় সভানেত্রী প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করে।
বিকেল পাঁচটায় সংবর্ধনার মধ্যে প্রথমেই মোহাম্মদ নাসিম ও রেলমন্ত্রী মজিবুল হককে ফুলেল শুভেচ্ছা জানান বিভিন্ন সামাজিক এবং দলের অঙ্গ-সহযোগী সংগঠনের নেতাকর্মীরা। জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি মোস্তাফিজুর রহমানের সভাপতিত্বে সংবর্ধনা সভায় রেলমন্ত্রী ছাড়াও প্রধান বক্তা হিসেবে বক্তব্য রাখেন মৎস্য ও প্রাণী সম্পদমন্ত্রী আবদুল লতিফ বিশ্বাস। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন তানভীর শাকিল জয় এমপি, জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক কেএম হোসেন আলী হাসান, জেলা পরিষদের প্রশাসক আব্দুল মজিদ ম-ল, আওয়ামী লীগ নেতা অধ্যাপক ডা. হাবিবে মিল্লাত মুন্না, সিরাজুল ইসলাম খান, আবু ইউসূফ সূর্য, গোলাম কিবরিয়া, এ্যাডভোকেট আব্দুর রহমান, মোস্তফা কামাল খান, বিমল কুমার দাস, জান্নাত আরা হেনরী, কেন্দ্রীয় কৃষক লীগ নেতা সাখাওয়াত হোসেন সুইট, সেলিনা বেগম স্বপ্না, গাজী আমিনুল হক, দানিউল হক দানি।
মোহাম্মদ নাসিম অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তাঁকে দেয়া সংবর্ধনার জবাবে বলেন, এ সংবর্ধনার মধ্যদিয়ে শুধু আমাকে নয়, বঙ্গবন্ধু কন্যা শেখ হাসিনাকেও সিরাজগঞ্জবাসী সম্মানিত করেছেন। এর মধ্য দিয়ে সিরাজগঞ্জবাসী এবং আমি বঙ্গবন্ধু কন্যার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করছি। এ সময় তিনি দেশের উন্নয়ন গতি অব্যাহত রাখতে আগামী দিনে আবারও বঙ্গবন্ধু কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার লক্ষ্যে নৌকা মার্কায় ভোট দেয়ার জন্য জনগণের প্রতি উদাত্ত আহ্বান জানান।
আজ কাজিপুরে সংবর্ধনা ॥ মোহাম্মদ নাসিম আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য হওয়ায় আজ রবিবার কাজিপুর উপজেলা আওয়ামী লীগের উদ্যোগে উপজেলা সদর মাঠে গণসংবর্ধনা দেয়া হবে। মোহাম্মদ নাসিমের আগমন উপলক্ষে কাজিপুরে দলীয় নেতাকর্মী এবং সাধারণ মানুষের মধ্যে ব্যাপক উদ্দীপনা ও আনন্দ লক্ষ্য করা গেছে। সংবর্ধনা অনুষ্ঠান সফল করতে উপজেলা আওয়ামী লীগ ব্যাপক প্রস্তুতি নিয়েছে।

No comments

Powered by Blogger.