গিলানির চিঠি ফেরত দিয়েছে সুপ্রিম কোর্ট

আদালত অবমাননা-সংক্রান্ত মামলার রায় পুনর্বিবেচনার আবেদন জানিয়ে পাঠানো ইউসুফ রাজা গিলানির চিঠি ফেরত পাঠিয়েছেন সুপ্রিম কোর্ট। গতকাল শনিবার আদালত জানান, চিঠির বিষয়ে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের কার্যালয় থেকে তোলা আপত্তিগুলো সঠিক ছিল।
পাকিস্তানের সাবেক প্রধানমন্ত্রী গিলানির পাঠানো চিঠিটি গত ১ জানুয়ারি আদালতের কাছে পৌঁছায়।
প্রেসিডেন্ট আসিফ আলী জারদারির বিরুদ্ধে দুর্নীতির মামলা চালুর বিষয়ে সুইজারল্যান্ডে চিঠি পাঠাতে রাজি না হওয়ায় গত জুনে প্রধানমন্ত্রী ও পার্লামেন্ট সদস্য পদে গিলানিকে অযোগ্য ঘোষণা করেন সুপ্রিম কোর্ট। তখন রায় পুনর্বিবেচনার আবেদন করতে রাজি হননি গিলানি। পরে অবশ্য মত বদলান তিনি। গত ১ জানুয়ারি ডাকযোগে সুপ্রিম কোর্টে চিঠি পাঠান তিনি। তবে সুপ্রিম কোর্টের রেজিস্ট্রারের কার্যালয় গিলানির আবেদন গ্রহণ করেনি। চিঠিতে আটটি ত্রুটি চিহ্নিত করে তারা। অভিযোগ করা হয়, আইনজীবীর মাধ্যমে না পাঠিয়ে গিলানি নিজেই এ চিঠি পাঠিয়েছেন। রায় পুনর্বিবেচনার জন্য নির্ধারিত সময়ের মধ্যেও গিলানি আবেদন করতে পারেননি। তা ছাড়া তিনি যে আবেদন কমরছেন, তার সঙ্গে নিরাপত্তা চালানও যুক্ত করা হয়নি। চূড়ান্ত সিদ্ধান্ত নেওয়ার জন্য রেজিস্ট্রারের কার্যালয় চিঠিটি প্রধান বিচারপতি ইফতেখার মুহাম্মদ চৌধুরীর কাছে পাঠায়।
গতকাল প্রধান বিচারপতি জানান, গিলানির চিঠির ব্যাপারে রেজিস্ট্রারের কার্যালয় থেকে তোলা আপত্তিগুলো ঠিক ছিল। এ কারণে চিঠিটি গ্রহণ না করে গিলানির কাছে ফেরত পাঠানো হয়েছে। সূত্র : ডন।

No comments

Powered by Blogger.