আশরাফের অভিযোগ দেলোয়ারের অস্বীকার

স্টাফ রিপোর্টার পকিসত্মানের সাবেক প্রেসিডেন্ট পারভেজ মোশরফ ও ভারতের বিচ্ছিন্নতাবাদী নেতা অনুপ চেটিয়ার মধ্যে চারদলীয় জোট সরকারের আমলে গোপন বৈঠকের কথা অস্বীকার করেছেন বিএনপি মহাসচিব খোন্দকার দেলোয়ার হোসেন।
তিনি বলেন, এ প্রসঙ্গে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক সৈয়দ আশরাফের বক্তব্য অসত্য, বানোয়াট ও ভিত্তিহীন। সরকারের কাছে এর কোন তথ্যপ্রমাণ থাকলে জাতির সামনে উপস্থাপন করার দাবি জানান তিনি। সরকারের কাছে তথ্যপ্রমাণ আছে বলে সৈয়দ আশরাফের দাবির প্রেৰিতে রবিবার ছাত্রদলের নেতাদের সঙ্গে নিয়ে জিয়ার মাজার জিয়ারত শেষে সাংবাদিকদের প্রশ্নের জবাবে বিএনপি মহাসচিব এসব কথা বলেন। গত শুক্রবার এক অনুষ্ঠানে আওয়ামী লীগ সাধারণ সম্পাদক বলেছিলেন বিএনপি-জামায়াত জোট সরকার ৰমতায় থাকতে পাকিসত্মানের প্রেসিডেন্ট পারভেজ মোশারফ বাংলাদেশ সফরকালে কারাবন্দী উলফা নেতা অনুপ চেটিয়ার সঙ্গে দেড় ঘণ্টার একটি বৈঠক হয়েছিল।
আশরাফের বক্তব্যের পাল্টজবাবে দেলোয়ার তথ্যপ্রমাণ প্রকাশের দাবি জানান এবং এ ধরনের বক্তব্য কা-জ্ঞানহীন বলেও মনত্মব্য করেন।
প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরের সফলতা নিয়ে সংশয় প্রকাশ করে খোন্দকার দেলোয়ার আরও বলেন, প্রধানমন্ত্রীর ভারত সফর নিয়ে জাতির প্রত্যাশা অনেক। তিনি যদি জাতির এ প্রত্যাশা পূরণে ব্যর্থ হন তাহলে দেশ আরও গভীর সঙ্কটে পড়বে।
এ ছাড়া তারেক জিয়া সম্পর্কে মিথ্যাচারের প্রতিবাদে বিকালে নয়াপল্টনের দলীয় কার্যালয়ের সামনে জাতীয়তাবাদী স্বেচ্ছাসেবক দল আয়োজিত প্রতিবাদ সমাবেশে খোন্দকার দেলোয়ার হোসেন বলেন, সারাদেশের বিএনপির কাউন্সিলররা তারেক রহমানকে দলের ভাইস চেয়ারম্যান নির্বাচিত করেছেন। এ নিয়ে আওয়ামী লীগের মাথা ঘামানোর কিছু নেই। তিনি তারেক রহমান সম্পর্কে মিথ্যাচার করা থেকে বিরত থাকার আহ্বান জানিয়ে বলেন, এসব বন্ধ করলে আমাদের এত মিছিল, মিটিং, সমাবেশ করতে হবে না। দেশের জনগণ তারেক রহমানকে দেশের কর্ণধার হিসেবে দেখতে চায় মনত্মব্য করে বিএনপি মহাসচিব বলেন, আওয়ামী লীগ তারেক রহমানকে ভয় পায় বলেই তার সম্পর্কে মিথ্যাচার করছে। তারেক রহমানের যত সমালোচনা করা হবে ততই তার জনপ্রিয়তা বৃদ্ধি পাবে বলেও তিনি মনত্মব্য করেন।
স্বেচ্ছাসেবক দলের সভাপতি হাবিব-উন-নবী সোহেলের সভাপতিত্বে সমাবেশে আরও বক্তব্য রাখেন বিএনপি নেতা আমানউলস্নাহ আমান, বরকতউলস্নাহ বুলু, শহীদউদ্দিন চৌধুরী এ্যানী এমপি, এম ইলিয়াস আলী, শফি বিক্রমপুরী, স্বেচ্ছাসেবক দলের সাধারণ সম্পাদক মীর সরাফত আলী সপু।

No comments

Powered by Blogger.