গোলাম আযম নিজামীদের এখনই কাঠগড়ায় দাঁড় করানো উচিত রংপুরে by গাফ্্ফার চৌধুরী

সংবাদদাতা, রংপুর, ১০ জানুয়ারি খ্যাতিমান দেশবরেণ্য কলামিস্ট বিশিষ্ট সাংবাদিক আব্দুল গাফ্ফার চৌধুরী যুদ্ধপরাধীদের বিচার হতেই হবে বলে দাবি করে বলেন, যুদ্ধাপরাধী গোলাম আযম , নিজামী মুজাহিদরা কি করে পতাকা উড়িয়ে ঘুরে বেড়ায়, এদের ধরে এখনই বিচারের কাঠগড়ায় দাঁড় করানো উচিত ।
বরং ক্ষমতায় থেকে এইসব নরঘাতক পুনর্বাসনে সহায়তা করেছে তাদের নেতা খালেদা জিয়ার বিরম্নদ্ধে রাষ্ট্রদ্রোহের মামলা দায়েরের দাবি জানিয়েছেন। তিনি গতকাল রবিবার বেলা সাড়ে এগারোটায় রংপুর সার্কিট হাউসে জনকণ্ঠসহ ৩টি পত্রিকার সাংবাদিকদের দেয়া একানত্ম সাক্ষাতকারে তিনি একথা বলেন । বঙ্গবন্ধু হত্যাকারীদের ক্ষমা প্রার্থনার আবেদন করা প্রসঙ্গে তিনি বলেন, তারা ইতিহাসের জঘন্য হত্যাকা- ঘটিয়েছে। এরা ক্ষমা পাবার অযোগ্য। এদের পৃথিবীতে বাঁচিয়ে রাখার অধিকার নেই । বরং যত তাড়াতাড়ি তাদের ফাঁসির রায় কার্যকর হবে তত তাড়াতাড়ি জাতি কলঙ্কমুক্ত হবে। তিনি বলেন, ৩৪ বছর ধরে জাতির জনককে সপরিবারে হত্যা করে তারা হত্যাকা-ের কথা স্বীকার করে দম্ভোক্তি করে বেরিয়েছে ।
গাফ্ফার চৌধুরী প্রধানমন্ত্রী শেখ হাসিনার ভারত সফরকে ইতিবাচক দৃষ্টিতে দেখার আহ্বান জানিয়ে বলেছেন, ভারতের সঙ্গে যুদ্ধ করে তো সমস্যার সমাধান হবে না । আলোচনার মাধ্যমে সকল সমস্যার সমাধান করতে হবে । তিনি তিসত্মা নদীর পানির ন্যায্য হিস্যা নিয়ে অবশ্যই শেখ হাসিনা আলোচনা করে সমাধানের পথ বের করবেন_ জাতি এই প্রত্যাশা করে । কারণ অবহেলিত উত্তরাঞ্চল মরম্নভূমিতে পরিণত না হয় সে জন্য অবশ্যই এর সমাধান করা উচিত । বিএনপি-জামায়াত জোট ক্ষমতায় থাকাকালে গঙ্গা নদীর পানি বণ্টন , পাবত্য চট্টগ্রামের সমস্যা সমাধানে কোন পদক্ষেপ নিতে পারেননি । শেখ হাসিনাই এর আগে ক্ষমতায় এসে এসব সমস্যার সমাধান করেছেন । তারা এখন ভারতবিরোধিতার নামে মায়াকান্না করছে। অথচ তারেক রহমান ভারতে টাটা ও আম্বানী গ্রম্নপের সঙ্গে গোপন চুক্তি করে বাংলাদেশকে ভারতের অবাধ বাণিজ্যের সুযোগ করে দিয়েছে । তাদের সঙ্গে অবৈধ ব্যবসা করে কোটি কেটি টাকা কামিয়েছে।
ভারতের সঙ্গে ট্রানজিট চুক্তিকে সমর্থন করে গাফ্ফার চৌধুরী বলেন, পাকিসত্মান আফগানিসত্মানের সঙ্গে করিডর চুক্তি করে লাভবান হয়েছে । সে দেশের হাজার হাজার কোটি টাকার ফল তাদের দেশের ভেতর দিয়ে বাইরে গেছে, বিনিময়ে শত শত কোটি টাকা রাজস্ব আয় করেছে পাকিসত্মান । ভারত যাতে আমাদের দেশের ভেতর দিয়ে অস্ত্র কামান নিয়ে না যায় সে দিকটা বাদ দিয়ে করিডর চুক্তি হলে বরং চোরাচালান কমবে। সেই সঙ্গে বাংলাদেশের মাছসহ দেশীয় অনেক পণ্য সে দেশে রফতানির সুযোগ সৃষ্টি হবে । পরে তিনি বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ে নবীন বরণ অনুষ্ঠানে বক্তব্য রাখেন ।

No comments

Powered by Blogger.