প্রতিবাদ বিক্ষোভে উত্তাল টাঙ্গাইল সড়ক অবরোধ- স্কুলছাত্রী ধর্ষণ

নিজস্ব সংবাদদাতা, টাঙ্গাইল, ৫ জানুয়ারি ॥ মধুপুরে স্কুলছাত্রীকে গণধর্ষণের অভিযোগে গ্রেফতারকৃত রিমান্ডে থাকা আসামিরা জিজ্ঞাসাবাদে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে বলে জানিয়েছে পুলিশ।
গ্রেফতারকৃতরা ধর্ষণের কথা স্বীকার করেছে বলে একটি সূত্র নিশ্চিত করেছে। এদিকে স্কুলছাত্রী গণধর্ষণের ঘটনায় নিন্দা, প্রতিবাদ, ক্ষোভ, বিক্ষোভ অব্যাহত রয়েছে। উত্তাল হয়ে উঠেছে পুরো টাঙ্গাইল। বিভিন্ন স্কুল-কলেজের ছাত্রছাত্রী এবং সর্বস্তরের লোকজন এক ঘণ্টা ঢাকা-বঙ্গবন্ধু সেতু মহাসড়ক অবরোধ করে রাখে। মধুপুর থানার ওসি মজিবুর রহমান জানান, আসামিরা রিমান্ডে গুরুত্বপূর্ণ তথ্য দিয়েছে। তদন্তের স্বার্থে তা এখন প্রকাশ করা হবে না। তবে তদন্ত সংশ্লিষ্ট একটি সূত্র নাম প্রকাশ না করার শর্তে বলেছেন, রিমান্ডে গ্রেফতারকৃতরা ধর্ষণের কথা স্বীকার করেছে।
সূত্র আরও জানায়, শুধু তারাই নয়, আরও কয়েকজন এই গণধর্ষণের সঙ্গে জড়িত রয়েছে। জিজ্ঞাসাবাদে তারা জানায়, গণধর্ষণের মূল হোতা যুবদল নেতা মনিরুজ্জামান মনি ও এসএম নুরুজ্জামান দীর্ঘদিন ধরে প্রতারণার মাধ্যমে স্কুলপড়ুয়া সহজ সরল তরুণীদের টিভি নাটকে অভিনয় করানোর প্রলোভন দিয়ে তাদের সম্ভ্রম লুটে নিত।
সূত্রটি জানায়, সকল আসামিই ধর্ষণের কথা স্বীকার করেছে। তবে গোপন করা কিছু তথ্য উদ্ধারের জন্য জিজ্ঞাসাবাদ অব্যাহত রয়েছে।
ওসি মিজানুর রহমান আরও জানান, রবিবার পর্যন্ত তাদের জিজ্ঞাসাবাদ করা হবে। তাদের স্বীকারোক্তি অনুযায়ী ইতোমধ্যেই কিছু অশ্লীল ভিডিও সিডি ও দুটি ক্যামেরা উদ্ধার করা হয়েছে। গত ৬ ডিসেম্বর মধুপুরের সুপ্তি কম্পিউটারে এবং পরের দিন ৭ ডিসেম্বর মধুপুর পাহাড়ি এলাকায় আসামি নুরুজ্জামান গেদার বাড়িতে মেয়েটিকে টানা তিনদিন আটকে রেখে পালাক্রমে গণধর্ষণ করা হয়।
এ ঘটনার প্রতিবাদে শনিবার দুপুরে ঢাকা বঙ্গবন্ধু সেতু সংযোগ সড়কের রাবনায় বিভিন্ন স্কুল কলেজের ছাত্রছাত্রীসহ এলাকাবাসী এক ঘণ্টা অবরোধ করে রাখে। এতে মহাসড়কের দু’পাশে ভয়াবহ যানজটের সৃষ্টি হয়। মহাসড়ক অবরোধের ফলে উত্তরবঙ্গের সঙ্গে ঢাকার যাববাহন চলাচল বন্ধ হয়ে যায়। বিভিন্ন ব্যানার, প্ল্যাকার্ড বহন করে তারা মহাসড়ক অবরোধ করে অভিযুক্তদের ফাঁসি দাবি করে বিক্ষোভ প্রদর্শন করে।
ধর্ষকদের ফাঁসির দাবিতে জাতীয়তাবাদী মহিলা দলের উদ্যোগে শহরের নিরালা মোড়ে মানববন্ধন কর্মসূচী পালন করা হয়। শনিবার সকালে টাঙ্গাইলের ধনবাড়ী উপজেলা সদরে এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন করেছে বেসরকারী সংস্থা নিজেরা করি, ভূমিহীন সমিতি, ধনবাড়ী উপজেলা শাখা, সাংবাদিক স্মৃতি পাঠাগার ও মানবাধিকার বাস্তবায়ন সংস্থা উপজেলা শাখা। এসব প্রতিবাদ কর্মসূচীর সঙ্গে একাত্মতা ঘোষণা করেছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষিকা ও শিক্ষার্থীরা। মানববন্ধন কর্মসূচীতে আসামিদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবি জানানো হয়।

No comments

Powered by Blogger.