চেয়ারম্যান পলাতক, তিন প্যানেল চেয়ারম্যান অসুস্থ

পিরোজপুর সদর উপজেলার কদমতলা ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান মামলায় আসামি হওয়ার পর এলাকায় অনুপস্থিত। প্যানেল চেয়ারম্যানরাও অসুস্থতার কথা বলে দায়িত্ব নিচ্ছেন না। ফলে পরিষদের কার্যক্রমে অচলাবস্থা দেখা দিয়েছে। ভোগান্তিতে পড়েছে সাধারণ মানুষ।
খোঁজ নিয়ে জানা যায়, গত ১৩ ডিসেম্বর পিরোজপুর-নাজিরপুর সড়কের আলামকাঠি এলাকায় বিএনপিদলীয় কর্মীদের হামলার শিকার হন কদমতলা ইউনিয়ন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মো. হানিফ খান। এ ঘটনায় হানিফ খানের ভাই হাবিব খান ইউপির চেয়ারম্যান ও ইউনিয়ন বিএনপির সভাপতি আ. ছালাম শেখকে আসামি করে মামলা করেন। এর পর থেকে চেয়ারম্যান এলাকায় নেই।
পরিষদের সচিব আ. ওয়াদুদ শেখ বলেন, পরিষদের প্রথম সভায় তিনজন ইউপি সদস্যকে প্যানেল চেয়ারম্যান নির্বাচিত করা হয়। তাঁরা হলেন: এক নম্বর আ. জলিল সরদার, দুই নম্বর বিউটি বেগম এবং তিন নম্বর দ্বীন ইসলাম। তাঁরা অসুস্থ বলে দায়িত্ব নিচ্ছেন না। এক নম্বর প্যানেল চেয়ারম্যান আ. জলিল সরদার জানান, গত ১৭ ডিসেম্বর চেয়ারম্যান মুঠোফোনে তাঁকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব নেওয়ার কথা বলেন এবং এ বিষয়ে একটি চিঠি তিনি ডাকযোগে পাঠিয়েছেন বলে জানান। ইউপি সদস্য মিলন শেখ বলেন, ভিজিডির নতুন তালিকা করা দরকার। কিন্তু চেয়ারম্যান বা ভারপ্রাপ্ত চেয়ারম্যান না থাকায় এ কাজ হাতে নেওয়া যাচ্ছে না।
চেয়ারম্যান আ. ছালাম শেখ বলেন, পরিষদের কার্যক্রম চালিয়ে নেওয়ার জন্য আ. জলিল সরদারকে ভারপ্রাপ্ত চেয়ারম্যানের দায়িত্ব দেওয়া হয়েছে।

No comments

Powered by Blogger.