২০১২ বনাম ২০১৩

২০১২ শেষ! আর এই সুযোগে ২০১৩ চলে এসেছে...। দরজার ওপাশে ২০১২ যেতে যেতে আর এপাশে ২০১৩ দাঁড়িয়ে যে আলাপচারিতা করছিল, তা-ই হুবহু তুলে ধরেছেন অনামিকা মণ্ডল
বারো বলে আমার সময় ক্রিকেট হেসেছে
তেরো বলে হুমায়ূনহীন সাহিত্য কেঁদেছে
বারো বলে আমার সময় সাগর হলো জয়
তেরো বলে আমার মনে অগ্নিকাণ্ডের ভয়
বারো বলে ছিল তখন অর্থনীতি বেশ
তেরো বলে ঋণখেলাপি করবে আমায় শেষ
বারো বলে আমার সময় থ্রিজি এসেছিলে
পাহাড়, ফ্লাইওভার ধসবে নাকি—তেরো সে কথা বলে
বারো বলে বিডি এখন শান্তির মডেল
তেরো বলে ধ্বংসযজ্ঞে অশান্তি অঢেল
বারো বলে আমি গেলাম এবার তোমার পালা
তেরো বলে খারাপ ভুলে গাঁথব ভালোর মালা।

চাকরির ইন্টারভিউ চলছে
বস: আমরা কাউকে চাকরি দেওয়ার ক্ষেত্রে মাত্র দুইটা নিয়ম মেনে চলি।
প্রার্থী: কী কী স্যার?
বস: আমাদের দ্বিতীয় নিয়ম হচ্ছে পরিষ্কার-পরিচ্ছন্নতা। আপনি কি এখানে আসার আগে রুমের বাইরে রাখা ম্যাটে জুতার তলা মুছে এসেছেন?
প্রার্থী: জি স্যার।
বস: আমাদের প্রথম নিয়ম হলো বিশ্বাসযোগ্যতা এবং আপনার অবগতির জন্য জানানো যাচ্ছে যে বাইরে কোনো ম্যাটই ছিল না! কাজেই আপনাকে বিশ্বাস করা যাচ্ছে না।

No comments

Powered by Blogger.