পদযাত্রাপূর্ব সমাবেশে মুজাহিদুল ইসলাম- জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত জনগণ মানবে না

বাংলাদেশের কমিউনিস্ট পার্টির (সিপিবি) সভাপতি মুজাহিদুল ইসলাম সেলিম বলেছেন, জ্বালানি তেলের দাম বাড়ানোর সিদ্ধান্ত দেশবাসী কখনোই মেনে নেবে না। সরকারের দায়িত্ব হলো জনজীবনের দুর্ভোগ লাঘব করা, তা আরও বৃদ্ধি করা নয়।
অথচ সরকার জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির মাধ্যমে সাধারণ মানুষের ওপর দুর্ভোগের বোঝা আরও বাড়িয়ে দিয়েছে।
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহার ও বিদ্যুতের দাম বাড়ানোর প্রক্রিয়া বন্ধের দাবিতে সিপিবি ও বাংলাদেশের সমাজতান্ত্রিক দল (বাসদ) ৯ জানুয়ারি ঢাকায় বিইআরসির কার্যালয়ের সামনে এবং অন্যত্র জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে ‘গণধরনা’ অবস্থান সমাবেশের আয়োজন করেছে। এ ‘গণধরনা’ অবস্থান সমাবেশের সমর্থনে গতকাল রোববার বিকেলে সিপিবির পুরানা পল্টনের কেন্দ্রীয় কার্যালয়ের সামনে থেকে পদযাত্রাপূর্ব সমাবেশে মুজাহিদুল ইসলাম এসব কথা বলেন।
পল্টন থানা সিপিবির সাধারণ সম্পাদক সেকেন্দার হায়াতের সভাপতিত্বে সভায় কেন্দ্রীয় নেতা রুহিন হোসেন প্রিন্স, কার্তিক চক্রবর্তী, জলি তালুকদার প্রমুখ বক্তব্য দেন।
সমাবেশ শেষে রাজধানীর পুরানা পল্টন-তোপখানা-সেগুনবাগিচা-কাকরাইল-বিজয়নগর এলাকায় পদযাত্রা ও প্রচারপত্র বিতরণ করা হয় বলে সিপিবির পাঠানো এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়।
জ্বালানি তেলের মূল্যবৃদ্ধি প্রত্যাহার দাবি: সরকারের শেষ মেয়াদে আইএমএফের নির্দেশ ও শর্ত মেনে অর্থমন্ত্রীর জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সপ্তমবারের ঘোষণাটি জনবান্ধব তো নয়ই, বরং তা জাতীয় স্বার্থবিরোধী বলে মন্তব্য করেছেন গণঐক্যের আহ্বায়ক পঙ্কজ ভট্টাচার্য ও সদস্যসচিব এস এম এ সবুর।
গতকাল এক বিবৃতিতে অবিলম্বে জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত প্রত্যাহারের দাবি জানিয়ে তাঁরা বলেন, অন্যথায় গণপ্রতিরোধ গড়ে তোলা হবে।

No comments

Powered by Blogger.