জাতির উদ্দেশে ভাষণ পিছিয়েছে- প্রধানমন্ত্রী অসুস্থ

শারীরিক অসুস্থতার কারণে জাতির উদ্দেশে ভাষণ পেছালেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা। ফ্লুতে আক্রান্ত হলেও প্রধানমন্ত্রী দেশের মানুষ এবং মিডিয়া কিভাবে বর্তমান সরকারের চার বছরের শাসনামলকে মূল্যায়ন করছে তা গভীরভাবে পর্যবেক্ষণ করছেন।
কয়েকদিনের মধ্যেই তিনি জাতির উদ্দেশে ভাষণ দিয়ে সরকারের চার বছরের সফলতা, আগামী এক বছরের কর্মপরিকল্পনা এবং গণমানুষের মূল্যায়নের কথা তুলে ধরবেন। এ ব্যাপারে যোগাযোগ করা হলে প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী (মিডিয়া) মাহবুবুল হক শাকিল জনকন্ঠকে জানান, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ফ্লু জনিত শারীরিক অসুস্থতার কারণে তাঁর রবিবারের সকল কর্মসূচী স্থগিত করা হয়েছে। তবে প্রধানমন্ত্রী বর্তমান মহাজোট সরকারের চার বছরের শাসনামলকে দেশের জনগণ কিভাবে মূল্যায়ন করছে তা জানার চেষ্টা করছেন। দেশের মানুষ ছাড়াও দেশের মিডিয়া সরকারের চার বছরের মূল্যায়নও গভীরভাবে পর্যবেক্ষণ করছেন। কয়েকদিনের মধ্যেই জাতির উদ্দেশে ভাষণ দিয়ে প্রধানমন্ত্রী তাঁর সরকারের চার বছরের সফলতা তুলে ধরবেন।
আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকারের চার বছর পূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী শেখ হাসিনার রবিবার সন্ধ্যায় জাতির উদ্দেশে ভাষণ দেয়ার কথা ছিল। কিন্তু তাঁর শারীরিক অসুস্থতার কারণে তা আপাতত স্থগিত করা হয়েছে। ৬ জানুয়ারি রবিবার বর্তমান সরকারের ৪ বছর পূর্ণ হয়েছে। প্রতিবছরই সরকারের বর্ষপূর্তি উপলক্ষে প্রধানমন্ত্রী বেতার-টেলিভিশনে জাতির উদ্দেশে ভাষণ দেন। ভাষণে প্রধানমন্ত্রী সরকারের কর্মকান্ড ও সফলতা তুলে ধরেন।
সবকিছু ঠিকঠাক থাকলেও অসুস্থতার কারণে তা স্থগিত করা হয়। প্রধানমন্ত্রীর কার্যালয় সূত্রে জানা গেছে, শারীরিক অসুস্থতার কারণে রবিবার প্রধানমন্ত্রী শেখ হাসিনার জাতির উদ্দেশে ভাষণ দেয়া সম্ভব হয়নি। প্রধানমন্ত্রীর ভাষণও রেকর্ড করা সম্ভব হয়নি। তবে দু’একদিনের মধ্যেই প্রধানমন্ত্রীর জাতির উদ্দেশে ভাষণ রেকর্ড করা হতে পারে বলে সূত্রটি জানায়। উল্লেখ্য, ২০০৯ সালের ৬ জানুয়ারি মহাবিজয় নিয়ে আওয়ামী লীগের নেতৃত্বাধীন মহাজোট সরকার গঠন করে।
১২ জানুয়ারি দলের আইনজীবীদের সঙ্গে বৈঠক ॥ প্রধানমন্ত্রী শেখ হাসিনার সঙ্গে আওয়ামী লীগের সকল জেলা এবং মহানগর কমিটির আইন সম্পাদক এবং সিনিয়র আইনজীবী নেতৃবৃন্দের সঙ্গে মতবিনিময় করবেন প্রধানমন্ত্রী ও আওয়ামী লীগ সভানেত্রী শেখ হাসিনা। আগামী ১২ জানুয়ারি বেলা ১১টায় গণভবনে এই মতবিনিময় সভাটি অনুষ্ঠিত হবে।
রবিবার এক বিবৃতিতে আওয়ামী লীগের আইন বিষয়ক সম্পাদক ও সাবেক আইনমন্ত্রী এ্যাডভোকেট আব্দুল মতিন খসরু এমপি সংশ্লিষ্ট সকলকে যথাসময়ে উপস্থিত থাকার জন্য অনুরোধ জানিয়েছেন।

No comments

Powered by Blogger.