খালাফ হত্যার রায়ে সৌদি স্পীকারের সন্তোষ

 সৌদি আরবে বাংলাদেশের শ্রমবাজার সম্প্রসারিত হবে বলে জানিয়েছেন সৌদি আরবের মজলিস-উস-শূরার স্পীকার ড. শেখ আব্দুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ।
রবিবার তিন দিনের রাষ্ট্রীয় সফরে বাংলাদেশে এসে শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে সৌদি স্পীকার সাংবাদিকদের বলেন, সৌদি সরকার বাংলাদেশ থেকে জনশক্তি রফতানি বন্ধ করেনি, বরং জনশক্তি রফতানির ক্ষেত্রে একটি প্রক্রিয়া অনুসরণ করছে মাত্র। এখন থেকে বাংলাদেশ থেকে নিয়মতান্ত্রিক পদ্ধতিতে সৌদিতে জনশক্তি রফতানি করা হবে। সৌদি স্পীকার ঢাকায় সৌদি দূতাবাস কর্মকর্তা খালাফ হত্যাকারীদের বিরুদ্ধে আদালতের রায়ে সন্তোষ প্রকাশ করেন।
সংসদ সচিবালয়ের প্রেস বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, সৌদি স্পীকার ১৩ সদস্যবিশিষ্ট সংসদীয় প্রতিনিধি দলের নেতৃত্ব দিচ্ছেন। ৯ জানুয়ারি পর্যন্ত তাঁরা বাংলাদেশ সফর করবেন। এর আগে বিমানবন্দরে প্রতিনিধি দলকে স্বাগত জানান স্পীকার এ্যাডভোকেট আবদুল হামিদ। এ সময় সৌদি-বাংলা সংসদীয় মৈত্রী গ্রুপের চেয়ারম্যান বজলুল হক হারুন এমপি এবং মোঃ সফিকুল ইসলাম এমপিসহ বাংলাদেশে নিযুক্ত কিংডম অব সৌদি আরাবিয়ার রাষ্ট্রদূত ড. আব্দুল্লাহ এন.এ. আল বুসাইরি উপস্থিত ছিলেন। প্রতিনিধি দলকে স্বাগত জানিয়ে স্পীকার বলেন, বাংলাদেশ ও সৌদি আরবের সম্পর্ক বহু পুরনো ও ঐতিহাসিক। ক্রমান্বয়ে এ সম্পর্ক আরও বৃদ্ধি পাচ্ছে এবং ভবিষ্যতে দু’দেশের সম্পর্ক আরও সৃদৃঢ় হবে। এ সময় তিনি সৌদি আরবকে বাংলাদেশের অন্যতম উন্নয়ন সহযোগী হিসেবে উল্লেখ করেন।
স্পীকার আরও বলেন, সৌদি আরবে দক্ষ ও অদক্ষ শ্রমিকসহ ডাক্তার, প্রকৌশলী ও নার্স এবং বহু পেশার লাখ লাখ বাংলাদেশী কাজ করছে। তিনি এ বিষয়ে সৌদি সরকারের পক্ষ থেকে সর্বাত্মক সহযোগিতা কামনা করেন।
জবাবে সৌদি আরবের মজলিস-উস-সূরার চীফ ড. শেখ আব্দুল্লাহ বিন মোহাম্মদ বিন ইব্রাহিম আল শেখ বলেন, এ সফরের মধ্য দিয়ে দু’দেশের সম্পর্ক আরও সৃদৃঢ় হবে। খালাফ হত্যাকারীদের চিহ্নিত করে তাদের বিচার করায় তিনি তার সরকারের পক্ষ থেকে বাংলাদেশ সরকারকে ধন্যবাদ জানান এবং সন্তোষ প্রকাশ করেন।

No comments

Powered by Blogger.