পাকিস্তানের প্রস্তাব ভারতের প্রত্যাখ্যান

অ্যাশেজের আদলে সিরিজ আয়োজন করতে সম্প্রতি ভারতকে প্রস্তাব দিয়েছিল পাকিস্তান ক্রিকেট বোর্ড (পিসিবি)। প্রাথমিকভাবে এর নাম ঠিক করা হয় ‘জিন্নাহ-গান্ধী সিরিজ’। তবে ভারতীয় বোর্ড ওই প্রস্তাব প্রত্যাখ্যান করেছে।
ভারতীয় দৈনিক ‘মুম্বাই মিরর’ আজ সোমবার জানিয়েছে, সদ্যসমাপ্ত সফরের শুরু থেকে বিভিন্ন সময় পিসিবি চেয়ারম্যান জাকা আশরাফ পাকিস্তান সফরে যেতে ভারতকে প্ররোচিত করার চেষ্টা করেছেন। ভারতীয় বোর্ডের প্রেসিডেন্ট এন শ্রীনিবাসনের সঙ্গে চেন্নাইয়ে অনুষ্ঠিত এক বৈঠকে আশরাফ জোর দিয়ে বলেন, ভারতের উচিত পাকিস্তান সফরে যাওয়া। তবে নিরাপত্তা ইস্যু তুলে ধরে তাতে সায় দেননি শ্রীনিবাসন।
পাকিস্তানে যেতে অস্বীকৃতি জানানোর পর ভারতকে নিয়ে ‘নিরপেক্ষ’ ভেন্যুতে সিরিজ আয়োজনের প্রস্তাবও নাকি দিয়েছিলেন জাকা আশরাফ। কিন্তু শ্রীনিবাসন ওই প্রস্তাবও প্রত্যাখ্যান করেন।
নাম প্রকাশ না করার শর্তে ভারতীয় ক্রিকেট বোর্ডের একজন কর্মকর্তা ‘মুম্বাই মিরর’কে বলেন, ‘পাকিস্তানে এখনো নিরাপত্তা নিয়ে শঙ্কা রয়ে গেছে। সফরে গিয়ে কিছু একটা ঘটলে এর দায় কে নেবে?’
ওই কর্মকর্তা বলেন, ‘পাকিস্তানের একটাই বক্তব্য, আমাদের সফরে যাওয়া উচিত। কিন্তু সেখানকার সত্যিকারের অবস্থা কী? আইসিসি ম্যাচের আম্পায়ার দিতে অস্বীকৃতি জানিয়েছে। এমন পরিস্থিতিতে আমরা সফরে যাই কীভাবে? ওরা প্রথমে অস্ট্রেলিয়াকে নিয়ে সিরিজ আয়োজন করুক। এর পর আমরা ভেবে দেখব।’

No comments

Powered by Blogger.