পিলখানা ট্র্যাজেডি-শহীদ সেনা কর্মকর্তাদের পরিবারকে অনুদানের চেক দিলেন প্রধানমন্ত্রী

প্রধানমন্ত্রী শেখ হাসিনা বিডিআর বিদ্রোহের সময় শহীদ ৫৮ জন সেনা কর্মকর্তার পরিবারের কাছে গতকাল রবিবার আর্থিক অনুদানের চেক হস্তান্তর করেছেন। গণভবনে সন্ধ্যায় এক অনাড়ম্বর অনুষ্ঠানে প্রতিটি পরিবারকে চার লাখ ৮০ হাজার টাকার চেক প্রদান করা হয়।
ব্যাংকার অ্যাসোসিয়েশনের ২৬টি ব্যাংক বিডিআর বিদ্রোহে শহীদ সেনা কর্মকর্তাদের প্রতি পরিবারকে মাসে ৪০ হাজার টাকা করে আর্থিক অনুদান দেওয়ার ঘোষণা দেয়। গতকালের অনুষ্ঠানে ২০১১ সালের চেক হস্তান্তর করা হয়। এর আগে ২০০৯ ও ২০১০ সালের আর্থিক অনুদান দেওয়া হয়েছে।
চেক হস্তান্তরকালে প্রধানমন্ত্রী শেখ হাসিনা আবেগাপ্লুত হয়ে পড়েন। তাঁর দুচোখ দিয়ে অশ্রু গড়িয়ে পড়ছিল। চেক গ্রহণকারী শহীদ সেনা কর্মকর্তাদের পরিবারের বিধবা স্ত্রীরা সে সময় কান্নায় ভেঙে পড়েন। প্রধানমন্ত্রী শহীদ সেনা কর্মকর্তাদের স্ত্রীদের জড়িয়ে ধরে সান্ত্বনা দেন এবং সন্তানদের আদর করেন।
পরে শহীদ পরিবারের সদস্যদের জন্য গণভবন লনে প্রধানমন্ত্রী হালকা খাবারের ব্যবস্থা করেন। সেখানে শহীদ সেনা কর্মকর্তাদের সন্তানদের জন্য খেলাধুলারও ব্যবস্থা করা হয়। শেখ হাসিনা মায়ের ভালোবাসায় শহীদ সেনা কর্মকর্তাদের পরিবারের সদস্যদের সঙ্গে কথা বলেন। শিশুদের সঙ্গেও তিনি কথা বলেন এবং তাদের হাতে চকলেট তুলে দেন।
চেক হস্তান্তরের শুরুতেই বিডিআর বিদ্রোহে শহীদ সেনা কর্মকর্তাদের আত্মার মাগফিরাত কামনা করে মোনাজাত করা হয়। সে সময় আওয়ামী লীগ সভাপতিমণ্ডলীর সদস্য শেখ ফজলুল করিম সেলিম এমপি, প্রধানমন্ত্রীর উপদেষ্টা মেজর জেনারেল (অব.) তারেক আহমেদ সিদ্দিক, প্রধানমন্ত্রীর প্রেসসচিব আবুল কালাম আজাদ, ব্যাংকার অ্যাসোসিয়েশনের সভাপতি নজরুল ইসলাম মজুমদার এবং উচ্চপদস্থ সামরিক ও বেসামরিক কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

No comments

Powered by Blogger.