জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়- ১৭৮টি শূন্য আসনে ভর্তি ১৩ ও ১৪ জানুয়ারি

জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের ২০১২-১৩ শিক্ষাবর্ষে ভর্তি-প্রক্রিয়া শেষ হওয়ার পরও বিভিন্ন অনুষদে ছেলেদের ১০৮টি ও মেয়েদের ৭০টি আসন খালি আছে। এসব আসন পূরণের লক্ষ্যে ভর্তি-প্রক্রিয়ার অংশ হিসেবে ১৩ ও ১৪ জানুয়ারি অপেক্ষমাণ তালিকা থেকে শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নিয়েছে প্রশাসন।
এই সময়ের মধ্যে ভর্তি শেষ না হলে ১৬ জানুয়ারি অপেক্ষমাণ তালিকায় থাকা ভর্তি-ইচ্ছুকদের সংশ্লিষ্ট অনুষদে উপস্থিতির ভিত্তিতে ভর্তি করা হবে। বিভিন্ন অনুষদ ও প্রশাসনিক ভবনের শিক্ষা শাখায় খোঁজ নিয়ে এসব তথ্য জানা গেছে।
বিভিন্ন অনুষদে আসন শূন্য থাকায় সেগুলো পূরণের লক্ষ্যে শনিবার দুপুরে উপাচার্য মো. আনোয়ার হোসেনের সভাপতিত্বে কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় এসব সিদ্ধান্ত হয়।
জানা যায়, ‘এ’ ইউনিটভুক্ত গাণিতিক ও পদার্থবিষয়ক অনুষদের অধীনে বিভিন্ন বিভাগে ছাত্রদের ৪৫টি ও ছাত্রীদের ৩১টি আসন খালি রয়েছে। ‘বি’ ইউনিটভুক্ত সমাজবিজ্ঞান অনুষদে ছাত্রদের পাঁচটি আসন খালি রয়েছে। ‘সি’ ইউনিটভুক্ত কলা ও মানবিকী অনুষদে ছাত্রদের ১৭টি ও ছাত্রীদের ১৪টি, ‘ডি’ ইউনিটভুক্ত জীববিজ্ঞান অনুষদে ছাত্রদের ৩১টি ও ছাত্রীদের ১৮টি, ‘ই’ ইউনিটভুক্ত বিজনেস স্টাডিজ অনুষদে ছাত্রদের তিনটি ও ছাত্রীদের একটি, ‘এফ’ ইউনিটভুক্ত আইন অনুষদে ছাত্রদের একটি, ‘জি’ ইউনিটভুক্ত ইনস্টিটিউট অব বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনে (আইবিএ-জেইউ) ছাত্রদের তিনটি ও ছাত্রীদের একটি এবং ‘এইচ’ ইউনিটভুক্ত ইনস্টিটিউট অব ইনফরমেশন টেকনোলজিতে (আইআইটি) ছাত্রদের তিনটি ও ছাত্রীদের পাঁচটি আসন খালি রয়েছে।
বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার আবু বকর সিদ্দিক প্রথম আলোকে বলেন, বিভিন্ন অনুষদে আসন খালি থাকায় কেন্দ্রীয় ভর্তি পরিচালনা কমিটির সভায় শূন্য আসন পূরণের লক্ষ্যে অপেক্ষমাণ তালিকা থেকে ১৩ ও ১৪ জানুয়ারি শিক্ষার্থী ভর্তির সিদ্ধান্ত নেওয়া হয়েছে। তিনি বলেন, প্রথম বর্ষের ক্লাস শুরু হবে ২৬ জানুয়ারি।

No comments

Powered by Blogger.