বিধিবহির্ভূত প্লট বরাদ্দ- দায়ীদের বিরুদ্ধে ব্যবস্থা না নেওয়ায় কমিটির ক্ষোভ

গুলশান ও বনানী এলাকার বিভিন্ন জমি বিধিবহির্ভূতভাবে প্লট আকারে বরাদ্দ দেওয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেওয়ার সুপারিশ করা হয়েছিল সাত মাস আগে।
কিন্তু গৃহায়ণ ও গণপূর্ত মন্ত্রণালয়-সম্পর্কিত সংসদীয় কমিটির সেই সুপারিশ বাস্তবায়ন হয়নি। গতকাল রোববার সংসদ ভবনে কমিটির বৈঠকে এ নিয়ে ক্ষোভ প্রকাশ করা হয়েছে। সংসদ সচিবালয় থেকে জানানো হয়েছে, বিগত সরকারের আমলে রাজউক গুলশান ও বনানীর বেশ কিছু জায়গা প্লট আকারে বরাদ্দ দিয়েছিল। রাজউকের নকশা অনুযায়ী, এগুলো পেট্রল পাম্প, খেলার মাঠ, শিক্ষাপ্রতিষ্ঠান ও উন্মুক্ত স্থান হিসেবে চিহ্নিত। কমিটি এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে ব্যবস্থা নেওয়ার সুপারিশ করেছিল গত বছরের ২৯ মার্চ।
বৈঠক শেষে কমিটির সদস্য নূর-ই আলম চৌধুরী প্রথম আলোকে বলেন, সুপারিশ করার পর সাত মাস পার হয়ে গেলেও রাজউক এখনো তা বাস্তবায়ন করেনি। এ জন্য কমিটির আগামী বৈঠকে এ প্রক্রিয়ার সঙ্গে জড়িত ব্যক্তিদের নামের তালিকা উপস্থাপন করতে বলা হয়েছে। একই সঙ্গে জড়িত ব্যক্তিদের বিরুদ্ধে দ্রুত ব্যবস্থা নেওয়ার কথাও বলা হয়েছে।
কমিটির সভাপতি এ বি এম ফজলে করিম চৌধুরীর সভাপতিত্বে অনুষ্ঠিত বৈঠকে কমিটির সদস্য গৃহায়ণ ও গণপূর্ত প্রতিমন্ত্রী আব্দুল মান্নান খান, নূর-ই-আলম চৌধুরী, আবদুস ছাত্তার, আসাদুজ্জামান খান, জহিরুল হক ভুঞা, কে এম খালিদ ও আজিজুল হক চৌধুরী অংশ নেন।

No comments

Powered by Blogger.