লন্ডন অলিম্পিকে খেলার স্বপ্ন বেকহামের

প্রায় কুড়ি বছরের খেলোয়াড়ি জীবনে কত সম্মাননাই না পেয়েছেন ডেভিড বেকহাম। ক্লাব ফুটবলে মহাদেশীয় সর্বোচ্চ শিরোপাসহ ইংল্যান্ড এবং স্পেন দুই দেশের ঘরোয়া লিগেই শিরোপাজয়ী দলে ছিলেন এই মিডফিল্ডার। কিন্তু জাতীয় দলের জার্সি গায়ে সাফল্য যেন তাঁকে মরীচিকার মতোই ফাঁকি দিয়ে গেছে। কখনো চোটের কারণে খেলতে পারেননি বিশ্বকাপে। আবার কখনো ইউরোর বাছাই পর্বে বাদ পড়ে গেছে ইংল্যান্ড, এমন অনেক কারণেই জাতীয় দলের হয়ে বলার মতো কোনো অর্জন নেই তাঁর। তব নিজের দেশে অলিম্পিক, অধরা সাফল্য, সব মিলিয়ে আরো একবার তিন সিংহ আঁকা জার্সিতে নিজেকে মেলে ধরতে চাইছেন 'ডিবিসেভেন'।


অলিম্পিকের ফুটবল দল মূলত অনূর্ধ্ব-২৩ হলেও খেলতে পারেন তিনজন সিনিয়র খেলোয়াড়। তাঁদেরই একজন হয়ে ২০১২ অলিম্পিকের ইংল্যান্ড দলে খেলতে চাইছেন বেকহাম।
ইংল্যান্ড, স্পেন, ইতালির পর বেকহাম এখন মার্কিন মুল্লুকে ফুটবল খেলছেন লস অ্যাঞ্জেলেস গ্যালাঙ্রি হয়ে। যদিও জল্পনা-কল্পনা চলছে তাঁর ইউরোপে ফেরার, শোনা যাচ্ছে তাঁকে পেতে চায় ফরাসি লিগের দল প্যারিস সেন্ট জার্মেই। কিন্তু ইউরোপে ফেরার চেয়ে অলিম্পিকে খেলতেই বেশি আগ্রহী বেকহাম, 'আমরা সবাই নিজের দেশে অনুষ্ঠিত অলিম্পিক দলের অংশ হওয়ার স্বপ্ন দেখি, এমনটা ভাবতেই পছন্দ করি। যদি স্বপ্নটা সম্ভব হয়, নিজেকে অনেক সম্মানিত মনে করব।' আর সুযোগ পেলে ভালো পারফরম করার জন্য বয়স বাধা হয়ে দাঁড়াবে না বলেই তাঁর বিশ্বাস, 'গত ১০-১৫ বছর ধরেই লোকে বলছে, আমি নাকি বুড়ো হয়ে গেছি। কিন্তু তার পরেও আমি দেশের হয়ে খেলে গেছি। এখনো নিজেকে আমার ফিট মনে হচ্ছে, খেলাটা ভালোবাসি আর এখনো ফুরিয়ে যাইনি।' ইউরোপের ডাক এলেও বেকহাম জানিয়েছেন, 'আমি এখনো গ্যালাঙ্রি ফুটবলার, আর লিগ না জেতা পর্যন্ত আমি গ্যালাঙ্রিই থাকব।' শুধু তা-ই নয়, খেলা ছাড়ার পর ইচ্ছে আছে মেজর লিগ সকারের একটা দল কিনে নেওয়ারও! ওয়েবসাইট

No comments

Powered by Blogger.