নাসিক নির্বাচনে প্রার্থীর প্রতীক ট্যাক্সি, ব্যালটে ছিল বাস

দ্য অনুষ্ঠিত নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে প্রতীক বরাদ্দের সঙ্গে ব্যালটে থাকা প্রতীকের মিল না থাকায় তোলপাড় চলছে পরাজিত কাউন্সিলর প্রার্থীদের মধ্যে। এরই মধ্যে পরাজিত প্রার্থীরা পুনর্নির্বাচনের দাবি জানিয়ে লিখিত আবেদন করেছেন নির্বাচন কমিশনের কাছে। গতকাল প্রধান নির্বাচন কমিশনার ড. এটিএম শামসুল হুদা ঈদের পর বিষয়টি দেখবেন বলে আবেদনকারীদের আশ্বস্ত করেছেন।


নারায়ণগঞ্জ সিটি করপোরেশন নির্বাচনে সাধারণ ওয়ার্ডের ৬ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী অকিল উদ্দিন ভূঁইয়া ও ১০ নং ওয়ার্ডের কাউন্সিলর প্রার্থী মহিউদ্দিন ভূঁইয়া ১৩ অক্টোবর শহরের শহীদ জিয়া হল মিলনায়তনে কার (ট্যাক্সি) বরাদ্দ পান। সে অনুযায়ী তারা কার (ট্যাক্সি) প্রতীক নিয়ে প্রচারণা চালান এবং পোস্টার-লিফলেট তৈরি করে বিলি করেন। নির্বাচনের দিন তারা ভোট দিতে গিয়ে দেখেন ব্যালটে কার (ট্যাক্সি) প্রতীক নেই। তাদের নামের পাশে বাস প্রতীক রয়েছে। এতে ভোটাররা বিভ্রান্তিতে পড়েন। এ কারণে তারা পরাজিত হন। এ ঘটনায় ৩০ ও ৩১ অক্টোবর পৃথক পৃথকভাবে ওই দুই প্রার্থী রিটার্নিং অফিসারের কাছে লিখিত অভিযোগ দিয়েছেন।
রিটার্নিং অফিসার বিশ্বাস লুত্ফুর রহমান জানান, ঘটনাটি প্রধান নির্বাচন কমিশনারের নজরে আনা হলে গতকাল তিনি ঈদের পর বিয়য়টি দেখবেন বলে আবেদনকারীদের আশ্বস্ত করেন।

No comments

Powered by Blogger.