মাঠেও পাকিস্তানিদের হতাশার দিন

ক সাবেক পাকিস্তানি অধিনায়ক আর দুই ফাস্ট বোলার_তিনজন মিলে ক্রিকেটের সবচেয়ে কলঙ্কজনক দিনটার জন্ম দিয়েছেন গতকাল। স্পট ফিঙ্ংিয়ের কারণে বিভিন্ন মেয়াদের শাস্তি দেওয়া হয়েছে তাঁদের। সাউদার্ন ব্যাংক আদালতের কাঠগড়ায় দাঁড়ানো ওই তিন পাকিস্তানির মতো এতটা খারাপ না হলেও দিনটা খুব একটা ভালো যায়নি শারজাহ স্টেডিয়ামে শ্রীলঙ্কার বিপক্ষে মাঠে নামা তাঁদের একসময়ের সতীর্থদের। তৃতীয় টেস্টের প্রথম দিনে অনেক চেষ্টা করেও শ্রীলঙ্কার দুটির বেশি উইকেট ফেলতে পারেননি তাঁরা।


ফলাফল, কম আলোর কারণে ৮৬ ওভারে খেলা বন্ধ হয়ে যাওয়ার আগে ২ উইকেটে ২৪৫ রানে পেঁৗছে গেছে তিলকরত্নে দিলশানের দল। প্রথম দিন শেষেই ইঙ্গিত দিচ্ছে রানের পাহাড় গড়ারও।
টস জিতে ব্যাট করতে নামার কিছুক্ষণের মধ্যেই থারাঙ্গা পারানাভিতানার (৪) উইকেটটা হারিয়েছিল শ্রীলঙ্কা। শুরুর এ ধাক্কাটা খুব সহজেই সামলে উঠেছেন সাবেক অধিনায়ক কুমার সাঙ্গাকারা ও বর্তমান অধিনায়ক দিলশান জুটি গড়ে। একটানা ৬০ ওভার অবিচ্ছিন্ন থেকে ১৭৩ রানের জুটি গড়েছেন তাঁরা। কিন্তু সেঞ্চুরি থেকে মাত্র ৮ রান দূরে থাকা অবস্থায় ইউনিস খানের ক্যাচ বানিয়ে দিলশানকে ফেরত পাঠান সাইদ আজমল। ততক্ষণে অবশ্য ১২ চার ও ১ ছক্কায় সাজানো তাঁর ৯২ রানের ইনিংসে ভর করে বেশ নিরাপদ অবস্থানে চলে গেছে শ্রীলঙ্কা। বর্তমান অধিনায়ক সেঞ্চুরি মিস করলেও কাঙ্ক্ষিত শতকের দেখা ঠিকই পেয়েছেন সাবেক অধিনায়ক সাঙ্গাকারা। কম আলোর কারণে খেলা বন্ধ হয়ে যাওয়ার সময়টাতে তিনি অপরাজিত ছিলেন ১১২ রানে (১১ চার, ২ ছক্কা)। ব্যাট হাতে খুব দায়িত্বশীল দেখাচ্ছে শেষ দিকে তাঁর সঙ্গে জুটি গড়া মাহেলা জয়াবর্ধনেকেও (৮২ বলে ৩২)। আজ দ্বিতীয় দিনে তাই পাকিস্তানের সামনে বড় কোনো লক্ষ্য ছুড়ে দেওয়ার আশা করতেই পারে শ্রীলঙ্কা। একটি করে উইকেট পেয়েছেন দুই পাকিস্তানি বোলার উমর গুল ও সাইদ আজমল।
সংক্ষিপ্ত স্কোর : শ্রীলঙ্কা ৮৬ ওভারে ২৪৫/২ (সাঙ্গাকারা ১১২*, দিলশান ৯২; গুল ১/৪৩, আজমল ১/৭১)।

No comments

Powered by Blogger.