নারী নির্যাতন : রংপুর ও সুন্দরগঞ্জে বাড়িছাড়া দু’গৃহবধূ ইসলামপুরে প্রতারণা

রংপুর ও গাইবান্ধার সুন্দরগঞ্জে স্বামী ও প্রতিবেশীর নির্যাতনের শিকার দু’গৃহবধূ মামলা করে আসামিপক্ষের হুমকি ধমকিতে পালিয়ে বেড়াচ্ছেন বলে জানা গেছে। অন্যদিকে জামালপুরের ইসলামপুরে ধর্ষিত গৃহবধূর ইজ্জতের দাম হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে স্থানীয় এক প্রতারকচক্রের বিরুদ্ধে। বিস্তারিত আমার দেশ-এর প্রতিনিধিদের পাঠানো খবর :ইসলামপুর (জামালপুর) : ইসলামপুরে দুই সন্তানের জননী এক ধর্ষিতার ইজ্জতের মূল্য ৪০ হাজার টাকা হাতিয়ে নেয়ার অভিযোগ পাওয়া গেছে সালীিশকারীদের বিরুদ্ধে। সালিশকারীরা সালিশে ধর্ষকের কাছ থেকে আদায় করা ওই টাকা কৌশলে হাতিয়ে নেয়।


গোয়ালেরচর ইউনিয়নের মোহাম্মদপুর গুচ্ছ গ্রামের বাসিন্দা মৃত সংশের মুন্সীর স্ত্রীকে উত্তর সভুকুড়া গ্রামের নজরের ছেলে শাহজাহান সোমবার রাতে ধর্ষণ করে। এ সময় তাকে হাতেনাতে ধরে ফেলে গ্রামবাসী। এ ঘটনায় ধর্ষিতা আইনের আশ্রয় নেয়ার উদ্যোগী হলে স্থানীয় মেম্বার হানিফ ও মোহাম্মদপুর গ্রামের আবদুুল হামিদের তিন ছেলে আবদুল করিম, আ. সালাম ও হায়দরসহ মীমাংসার জন্য সালিশ ডাকে। সালিশে ধর্ষিতার ইজ্জতের মূল্য হিসেবে ৪০ হাজার টাকা ধর্ষক শাহজাহানের কাছ থেকে আদায় করা হয়। ধর্ষিতা জানান, তার মতামত না নিয়েই আ. করিম, হায়দর, মেম্বার হানিফ ও সাবেক মেম্বার আ. সালাম ধর্ষকের কাছ থেকে ৪০ হাজার টাকা হাতিয়ে নিয়ে তাকে ছেড়ে দিয়েছে। আমি টাকা চাই না ন্যায্য বিচার চাই। তা না হলে থানায় মামলা করব।
রংপুর : রংপুরে যৌতুক দাবিতে স্বামীর বিরুদ্ধে হত্যা চেষ্টার অভিযোগে মামলা করে পালিয়ে বেড়াচ্ছেন এক গৃহবধূ। তার নাম শিউলি আকতার সাথী। তাকে মামলা তুলে নিতে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে প্রতারক স্বামী তুহিন ও তার সহযোগীরা।
রংপুরের গঙ্গাচড়া উপজেলার লালচাঁদপুর গ্রামের শমসের আলীর মেয়ে শিউলি আকতার সাথীর সঙ্গে তারাগঞ্জ উপজেলার জগদীশপুর, ইকরচালী গ্রামের হবিবুর রহমান হবির ছেলে তুহিন হোসেনের এ বছর বিয়ে হয়। বিয়ের কিছুদিন পর শিউলি জানতে পারে তুহিন এর আগে আরেকটি বিয়ে করেছে ও তাদের সংসারে দুটি সন্তান রয়েছে। এর কিছুদিন পর তুহিন শিউলিকে বাবার বাড়ি থেকে দুই লাখ টাকা যৌতুক হিসেবে নিয়ে আসতে বলে। তিনি এতে অস্বীকৃতি জানালে তুহিন তাকে ২৮ জুলাই মারধর ও বিছানায় ফেলে গলা চেপে ধরে শ্বাসরোধে মেরে ফেলার চেষ্টা করে। এ সময় তার চিত্কারে প্রতিবেশীরা ছুটে এসে তাকে উদ্ধার করে । এ ব্যাপারে কোতোয়ালি থানায় ১৮ আগস্ট নারী ও শিশু নির্যাতন আইনে তুহিন হোসেন, মহব্বত হোসেন ও ফজলুকে আসামি করে মামলা করা হয় ।
শিউলি জানান, আসামিরা উচ্চ আদালত থেকে জামিন নিয়ে তাকে মামলা তুলে নিতে ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এ কারণে তিনি বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন। তিনি জানান, আসামি ফজলু তার স্ত্রীকে অপহরণের মিথ্যা নাটক সাজিয়ে ঘটনার আড়াই মাস পর আমাকেসহ বেশ কয়েকজনকে আসামি করে মামলা করেছে। বুধবার ওই মামলা করা হয়। এ ব্যাপারে তিনি জেলা পুলিশ প্রশাসনের কাছে জীবনের নিরাপত্তা ও তাকে নির্যাতনের সুবিচার চেয়েছেন।
সুন্দরগঞ্জ (গাইবান্ধা) : সুন্দরগঞ্জে পূর্ব শত্রুতার জেরে অন্তঃসত্ত্বা এক গৃবধূকে পিটিয়ে গর্ভপাতে বাধ্য করার অভিযোগ পাওয়া গেছে সন্ত্রাসীদের বিরুদ্ধে। ওই গৃহবধূর নাম ভারতী রানী। বিষয়টি নিয়ে এলাকায় চরম ক্ষোভ ও উত্তেজনা বিরাজ করছে। এ ঘটনায় জড়িতদের বিরুদ্ধে মামলা করা হলে আসামিরা ভারতী রানী ও তার পরিবারকে হুমকি ধমকি দিয়ে আসছে।
উপজেলার মনমথ রায়পাড়া গ্রামের বিপুল কুমারও চন্দন কুমারের সঙ্গে একই এলাকার বাশিকান্তের পরিবারের সঙ্গে জমি নিয়ে বিরোধ চলে আসছিল। ২১ অক্টোবর সকালে বাশিকান্তের স্ত্রী ভারতী রানী পুকুরে গোসল করতে যায়। এ সময় তুচ্ছ ঘটনায় প্রতিবেশী নমিতা রানীর সঙ্গে তার কথা-কাটাকাটি হয়। এক পর্যায়ে বিপুল কুমার ও চন্দন কুমার আরও কয়েকজনকে সঙ্গে নিয়ে ভারতী রানীকে চুলের মুঠি ধরে পুকুর থেকে উঠিয়ে এলোপাতাড়ি কিল-ঘুষি ও লাঠি দিয়ে পেটাতে থাকে। এতে অন্তঃসত্ত্বা ভারতী রানীর প্রচুর রক্তক্ষরণ হতে থাকে। এ সময় তার চিত্কারে আশপাশের লোকজন এগিয়ে এসে তাকে উদ্ধার করে রংপুর মেডিকেল কলেজ হাসপাতালে নিয়ে গেলে সেখানে একটি মৃত বাচ্চা প্রসব করেন।
এ ব্যাপারে ভারতী রানীর স্বামী বাশিকান্ত বাদী হয়ে বিপুল কুমার ও চন্দন কুমারসহ ৭ জনকে আসামি করে সুন্দরগঞ্জ থানায় একটি মামলা দায়ের করেন। মামলা দায়েরের পর আসামিরা আরও বেপরোয়া ও ক্ষিপ্ত হয়ে উঠে। আসামিরা মামলার বাদী ও তার পরিবারের লোকজন এবং স্বাক্ষীদেরকে প্রাণনাশের হুমকি দিয়ে আসছে। এ কারণে ভারতী রাণী ও তার স্বামী বাশিকান্ত বাড়ি ছেড়ে পালিয়ে বেড়াচ্ছেন বলে আমার দেশ-কে জানিয়েছেন।

No comments

Powered by Blogger.