১০০ গোলে মেসিকে জবাব রোনালদোর

৯ মিনিটে পেনাল্টি থেকে দ্বিতীয় গোলটি করলেন ক্রিস্টিয়ানো রোনালদো। তারপর থেকে রুদ্ধশ্বাস প্রতীক্ষা। আর একটা গোল। আর একটা গোল, তাহলেই হ্যাটট্রিক!এমন না যে রোনালদো আগে কোনো দিন হ্যাটট্রিক করেননি। এই তো গত মৌসুমেই রিয়ালের হয়ে ছয়টা হ্যাটট্রিক আছে তাঁর, স্প্যানিশ লিগের ইতিহাসেই যেটা এক মৌসুমের সর্বোচ্চ। পরশু রাতে হ্যাটট্রিকের জন্য তাহলে এমন আলাদা করে প্রতীক্ষা কেন? বাহ্! আগের দিন লিওনেল মেসি হ্যাটট্রিক করেছেন যে! আর্জেন্টাইন খুদে জাদুকর হ্যাটট্রিক করবেন, তার জবাবটা রোনালদো যদি পাল্টা হ্যাটট্রিক করে না দেন তাহলে জমে?


শেষ পর্যন্ত হয়নি। কিন্তু তাতেও ম্লান হচ্ছে না পর্তুগিজ যুবরাজের আরেকটি অর্জন। পরশু রাতে লিওঁর বিপক্ষে নিজের দ্বিতীয় গোলটা করার সঙ্গে সঙ্গেই একটা মাইলফলক স্পর্শ করেছেন তিনি। রিয়ালের হয়ে শততম গোল ছিল তাঁর সেটা। ২০০৯-এর জুলাইয়ে ম্যানচেস্টার ছেড়ে সান্তিয়াগো বার্নাব্যুতে স্থায়ী হওয়ার পর গ্যালাকটিকোদের হয়ে এখন পর্যন্ত ১০৫টি ম্যাচ খেলেছেন তিনি। মাত্র ১০৫ ম্যাচেই ছুঁয়েছেন শততম গোলের মাইল ফলক! আগের দিন মেসি বার্সেলোনার হয়ে ২০০ গোলের মাইলফলক পেরোনোর পর এমন কিছু তো করতেই হতো তাঁকে।
গুরু হোসে মরিনহোর মধ্যে অবশ্য রোনালদোর এই সেঞ্চুরি নিয়ে খুব একটা বাড়তি উচ্ছ্বাস নেই। তাঁর ধ্যান-ধারণা জুড়ে ছিল কেবল রিয়াল মাদ্রিদের জয়। সেটা হয়েছে এবং একমাত্র দল হিসেবে এখন পর্যন্ত টানা চারটি ম্যাচ জিতে নিশ্চিত হয়েছে দ্বিতীয় রাউন্ডও। তাই বলে আবার ভাববেন না রোনালদোর অর্জনে খুশি নন রিয়াল কোচ! আসলে শিষ্যের একক অর্জনের চেয়ে মরিনহো বেশি উচ্ছ্বসিত তাদের এই দলগত সাফল্যে, 'রোনালদোর ১০০ গোল আমার কাছে খুব একটা গুরুত্বপূর্ণ নয়। আমি জানি ফুটবলাররা এসব অর্জনে খুশি হয়, আমাদেরও সেটা দেখতে ভালো লাগে। কিন্তু কোচ হিসেবে আমার কাছে সবচেয়ে গুরুত্বপূর্ণ আমার দলের জয়।'
কোচের সঙ্গে খুব একটা দ্বিমত নেই রোনালদোরও। ব্যক্তিগত অর্জনটা তাঁর আত্মবিশ্বাস আরো বাড়িয়ে দিয়েছে সত্যি, কিন্তু পর্তুগিজ তারকা নিজেও বেশি খুশি গোল করে দলকে জেতাতে পেরেই, 'আমার কাছে সব গোলই গুরুত্বপূর্ণ। তবে ভালো লাগে যখন আমার গোলে দল জেতে। আজ সেটা হয়েছে এবং সে কারণেই আমি বেশি আনন্দিত।'
এমন আনন্দের উপলক্ষ রোনালদো যত বেশি পাবেন মেসির সঙ্গে তাঁর লড়াইটাও কিন্তু তত জমজমাট হবে। আর তাতে লাভ সবচেয়ে বেশি কিন্তু ফুটবল সমর্থকদেরই। রয়টার্স

No comments

Powered by Blogger.