নাব্যতা সংকটে চাঁদপুর-শরীয়তপুর ফেরি সার্ভিস বন্ধ, যাত্রী দুর্ভোগ

মেঘনা নদীতে নাব্যতা সংকটের কারণে বন্ধ হয়ে গেছে চাঁদপুর-শরীয়তপুর ফেরি সার্ভিস। এতে করে গতকাল বৃহস্পতিবার সন্ধ্যায় চাঁদপুরের হরিণাঘাট থেকে শরীয়তপুরের নরসিংহপুরগামী যানবাহন বোঝাই কেতকী নামক ফেরি চলাচল করতে পারেনি। এ সময় দুই পারে যাত্রীবাহী বাসসহ পণ্যবাহী শত শত যানবাহন আটকা পড়ে ঈদে ঘরমুখো হাজার হাজার যাত্রী চরম দুর্ভোগের মধ্যে পড়ে।


বিআইডাবি্লউটিসির ফেরি ম্যানেজার আবু আলম হাওলাদার জানান, চাঁদপুর-শরীয়তপুর ফেরি রুটের মেঘনার কাটাখাল নামক স্থানে ডুবোচরের কারণে চরম নাব্যতা সংকট দেখা দিয়েছে। এতে করে এ চ্যানেল দিয়ে স্বাভাবিক ফেরি চলাচল বন্ধ হয়ে গেছে। তবে জোয়ারের পানি বৃদ্ধি পেলে সাময়িকভাবে ফেরি চলাচল করতে পারবে। তাও অনেকটাই অনিশ্চিত। তিনি জানান, আজ ঢাকা থেকে বিআইডাবি্লউটিসির অভিজ্ঞ চালক এসে জরিপ করবেন কিভাবে পুনরায় ফেরি চলাচল শুরু করা যায়।
খোঁজ নিয়ে জানা গেছে, ফেরি চলাচল বন্ধ হয়ে যাওয়ায় চাঁদপুরের হরিণা ও শরীয়তপুরের নরসিংহপুর ঘাটে শত শত যানবাহন আটকা পড়েছে। এতে ঈদে ঘরমুখো মানুষ চরম দুর্ভোগে পড়ে। প্রসঙ্গত, চাঁদপুর-শরীয়তপুরের ফেরি রুটের মেঘনার কাটাখালের কাছে সৃষ্ট ডুবোচর ড্রেজিং করতে বিআইডাবি্লউটিএর কাজ পাওয়া বেসরকারি একটি ড্রেজিং মেশিন নিয়োজিত থাকলেও অজ্ঞাত কারণে তা বন্ধ রয়েছে। অথচ ঈদের আগেই তাদের চার হাজার ফুট জায়গা ড্রেজিং করার কথা ছিল।

No comments

Powered by Blogger.