মান্দায় দুই সহোদরসহ বিভিন্ন স্থানে ৬ খুন

ওগাঁর মান্দায় দুই সহোদরসহ দেশের বিভিন্ন স্থানে ৬ খুনের ঘটনা ঘটেছে। আমার দেশ প্রতিনিধিদের পাঠানো খবরে বিস্তারিত :সাভার : সাভারে একজনকে খুন করে পালিয়েছে ৩ বন্ধু। পুলিশ ৪ দিন পর ওই ব্যক্তির অর্ধগলিত লাশ গতকাল একটি সেপটিক ট্যাংকির ভেতর থেকে উদ্ধার করেছে। পুলিশ এ ঘটনায় দুইজনকে গ্রেফতার করেছে।সাভার থানা পুলিশ সূত্রে জানা গেছে, পৌর এলাকার ৬৩/৩ সিআরপি ডগরমোড়া আবদুস সালাম মোল্লার বাড়ির ভাড়াটিয়া হিসেবে বসবাস করতো এনাম মেডিকেল কলেজ হাসপাতালের ডাক্তার মিজানুর রহমানের ব্যক্তিগত গাড়ি চালক হুমায়ুন কবির ও তার দুই বন্ধু রাজু এবং হাবিব ওরফে ভাগ্নে হাবিব।


ঘটনার প্রত্যক্ষদর্শী দাবি করে কিশোর সোহেল জানায়, সে স্থানীয় জনতা স্যানেটারির কর্মচারী। কয়েক দিন আগে সে ওই তিন বন্ধুর রুমমেট হিসেবে বসবাস শুরু করে। সোমবার সন্ধ্যার পর বাসায় ফিরে কিশোর সোহেল বিশ্রাম নিতে চাইলে ভাগ্নে হাবিব তাকে কৌশলে ডেকে কাছেই সাভার বাসস্ট্যান্ডে নিয়ে সময় ক্ষেপণ করে। এতে তার সন্দেহ হয়। প্রায় দুই ঘণ্টা পর বাসায় ফিরে সে ঘুমিয়ে পড়ে। গভীর রাতে তার ঘুম ভেঙে গেলে প্রকৃতির ডাকে বের হতে চাইলে ভাগ্নে হাবিব তাকে বের হতে না দিয়ে ঘুমিয়ে থাকতে বলে। এক পর্যায়ে সে চুপিসারে জানালার ফাঁক দিয়ে একটি বস্তা নিয়ে রাজু ও মিজানকে টানাটানি করে বাড়ির সেপটিক ট্যাংকির কাছে নিয়ে যেতে দেখে। সকালে সে ভীত সন্তস্ত্র হয়ে স্যানেটারি দোকানের কাজে চলে যায় এবং ঘটনাটি তার কাছের কয়েকজনকে জানায়। এদিকে ডাক্তার মিজানুর রহমান জানান, গাড়ি চালক হুমায়ুন কবির মঙ্গলবার ডিউটিরত অবস্থায় তাকে না বলে এক সিস্টারের কাছে চাবি রেখে পালিয়ে যায়। একই সঙ্গে তার অপর দুই বন্ধুও পালিয়েছে। গতকাল সালাম মোল্লার বাড়ির সেপটিক ট্যাংকির ভেতর থেকে দুর্গন্ধ বের হলে পুলিশকে খবর দেয়া হয়।
মান্দা (নওগাঁ) : নওগাঁর মান্দায় দুই সহোদরের হাত-পা বাঁধা লাশ উদ্ধার করেছে থানা পুলিশ। গতকাল নওগাঁ-রাজশাহী মহাসড়কের শ্রীরামপুর ইটভাটা নামক এলাকা থেকে লাশ দুটি উদ্ধার করা হয়। নিহতরা হলেন উপজেলার ভারশোঁ ইউনিয়নের পাকুড়িয়া শহীদবাজার এলাকার তছির উদ্দিনের ছেলে আলতাফ হোসেন (৫০) ও সহোদর মমতাজ হোসেন (৪০)।
নিহতদের পরিবারের সদস্যরা জানায়, বুধবার তিন ভাই আলতাফ, মমতাজ ও আনিছুর রহমান ৪টি গরু বেচার জন্য রাজশাহীর সিটি হাটে ভটভটিযোগে নিয়ে যায়। সন্ধ্যা পর্যন্ত মোবাইল ফোনে তাদের যোগাযোগ করা গেলেও পরে ফোনটি বন্ধ থাকায় তাদের সঙ্গে আর কোনো যোগাযোগ করা সম্ভব হয়নি। নিহতের ছোট ভাই আনিছুর রহমান জানান, সিটি হাটে ৪টি গরুর মধ্যে দুটি গরু ৫৯ হাজার ৪০০ টাকায় বেচা হয়। বাকি দুটি গরুসহ তারা দুই ভাই রাত ৯টায় ৩০০ টাকা ভাড়া চুক্তিতে একটি ট্রাকে চড়ে বাড়ির উদ্দেশে রওনা হয়। তাদের বাড়িতে পাঠিয়ে দিয়ে আনিছুর রহমান রিকশা চালানোর জন্য রাজশাহীতে থেকে যান। প্রায় দুই ঘণ্টা পর মোবাইল ফোনে যোগাযোগের চেষ্টা করা হলে তাদের ফোনটি বন্ধ পাওয়া যায়। মান্দা থানার অফিসার ইনচার্জ আবদুল্লাহেল বাকী জানান, টাকা ও গরু দুটি লুট করে নিতে দুষ্কৃতকারীরা এ হত্যাকাণ্ড ঘটিয়ে থাকতে পারে বলে প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে।
মাটিরাঙ্গা (খাগড়াছড়ি) : খাগড়াছড়ির মাটিরাঙ্গা উপজেলার তাইন্দং ইউনিয়নের মাইজপাড়া এলাকার আ. রশীদ (৩৫) নামের এক কৃষকের লাশ উদ্ধার করেছে মাটিরাঙ্গা থানা পুলিশ। নিহতের পরিবার সূত্রে জানা যায়, বুধবার তার নিজের কচুক্ষেতে কাজ করতে যান তিনি, রাত হয়ে গেলেও বাসায় না আসায় খোঁজ করতে গিয়ে রাত ১০টার দিকে লাশটি ক্ষেতের পাশে পড়ে থাকতে দেখে তার স্ত্রী। তবে কি কারণে তাকে হত্যা করা হয়েছে নিশ্চিত করে বলতে পারেনি পুলিশ ও তার পরিবার। একালাবাসী জানান. উপজাতীয় সন্ত্রাসীরা এ ঘটনা ঘটিয়েছে বলে তাদের ধারণা।
বাবুগঞ্জ (বরিশাল) : বাবুগঞ্জের অটোবাইক চালক শাকিল (২০) নামের এক তরুণ নিখোঁজ হওয়ার ৩ দিন পর উজিরপুর উপজেলার সন্ধ্যা নদী থেকে তার লাশ উদ্ধার করেছে পুলিশ।
নিহতের পারিবারিক সূত্রে জানা গেছে, বাবুগঞ্জ উপজেলার রহমতপুর ইউনিয়নের রাজকর গ্রামের ব্যবসায়ী আ. রহিম খানের ছেলে অটোবাইক চালক মো. শাকিল খান গত মঙ্গলবার দুপুরের পর একটি ফোন পেয়ে বাড়ি থেকে বেরিয়ে যায়। এরপর থেকেই শাকিল নিখোঁজ হয়। তবে নিহত শাকিলের শরীরে কোনো আঘাতের চিহ্ন পাওয়া যায়নি। পুলিশ সন্দেহজনকভাবে শাকিলের বন্ধু মো. রফিকুল ইসলাম নামের একজনকে আটক করে। আটককৃত রফিকুলের বাড়ি বাবুগঞ্জের চাঁদপাশা গ্রামে।
নড়াইল : নড়াইলের পল্লীতে অজ্ঞাত এক ব্যক্তির মৃতদেহ উদ্ধার করেছে পুলিশ। পরনের ধূতি দেখে মৃতদেহটি কোনো হিন্দু সংখ্যালঘুর বলে ধারণা করা হচ্ছে। নড়াগাতী থানার পহরডাঙ্গা ইউনিয়নের বাঘুডাঙ্গা গ্রাম থেকে মৃতদেহটি উদ্ধার করা হয়।

No comments

Powered by Blogger.